চাঁদপাশায় পূর্বের শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত – ৩ চরফ্যাসনে ইমামকে মারধরের অভিযোগে ফিরোজ হাজী আটক অসহায় নারীকে নির্যাতনের অভিযোগে ঝালকাঠির চপলেরের বিরুদ্ধে মামলা ! বরিশালে নগরীতে আ’লীগ নেতার ভবনে চাকুরীর প্রলোভনে জিম্মি করে দেহব্যবসা ! ডিবির অভিযানে আটক-৩, ২ নারী উদ্ধার প্রধানমন্ত্রীর দেয়া সাংবাদিকদের জন্য প্রনোদনা বরিশালে সুষম বন্টন হওয়া উচিত ছিলো বরিশাল পলাশপুরে পিতা ধর্ষণ করলো মেয়েকে ! মঠবাড়িয়ায় স্বামী স্ত্রী ও সন্তানের রহস্যজনক মৃত্যু, লাশ উদ্ধার পবিত্র ঈদ-উল আযাহা উপলক্ষে ১০নং ওয়ার্ডবাসীকে শুভেচ্ছা জানালেন কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির ঈদের আনন্দ করতে গিয়ে যেন করোনার প্রকোপ বৃদ্ধি না পায় এজন্য সবাইকে সর্তক থাকতে হবে, বিএমপি কমিশনার প্রকাশিত সংবাদের প্রতিবাদ

‘অবরুদ্ধ’ হচ্ছে স্পেন, একদিনে আক্রান্ত ২০০০

স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজারে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয় দুই হাজার মানুষ। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৩ জনে।

দেশটির প্রধানমন্ত্রী পেদ্রে সানচেজ এ সংকট মোকাবিলার জন্য এরই মধ্যে স্টেট অব এলার্ট জারি করেন। তবে পরিস্থিতি বিবেচনায় সোমবার থেকে দেশটি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করতে যাচ্ছেন পেদ্রে সানচেজ।

দেশটির বড় শহরগুলোতে ইতোমধ্যে শুক্রবার স্টেট অব এলার্ট ঘোষণার পর রাত থেকে বার, রেস্টুরেন্ট ও দোকানপাট বন্ধ করে দেয়া হচ্ছে।

শুধু প্রাথমিক প্রয়োজনীয় জিনিস কেনার জন্য সুপার মার্কেট, ফার্মেসি, পেট্রল পাম্পগুলো খোলা রাখা হয়েছে।

 

এদিকে সেভিইয়া শহরের মেয়র ইতোমধ্যে বিখ্যাত ইস্টার মিছিলের (সেমানা সান্তা) আয়োজন স্থগিত ঘোষণা করেন। কাতালোনিয়ার প্রেসিডেন্ট কিম তোররা কাতালোনিয়াকে স্পেনের অন্যান্য অঞ্চল থেকে আলাদা করার জন্য কেন্দ্রীয় সরকারের সহযোগিতা চেয়েছেন। মাদ্রিদ থেকে কাতালোনিয়াতে আসা বিমান, রেল ও সমুদ্রপথের প্রবেশ বন্ধ করতে বলেছেন।

শনিবার (১৪ মার্চ) জেট-টু এয়ার লাইন্স স্পেনের সঙ্গে সব ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানান, ইউরোপ এখন কোপিড-১৯ এর কারণে মহামারির কেন্দ্রস্থলে রূপ নিয়েছে।

মুজিববর্ষ