করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

‘অবরুদ্ধ’ হচ্ছে স্পেন, একদিনে আক্রান্ত ২০০০

স্পেনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ছয় হাজারে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয় দুই হাজার মানুষ। দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৩ জনে।

দেশটির প্রধানমন্ত্রী পেদ্রে সানচেজ এ সংকট মোকাবিলার জন্য এরই মধ্যে স্টেট অব এলার্ট জারি করেন। তবে পরিস্থিতি বিবেচনায় সোমবার থেকে দেশটি লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করতে যাচ্ছেন পেদ্রে সানচেজ।

দেশটির বড় শহরগুলোতে ইতোমধ্যে শুক্রবার স্টেট অব এলার্ট ঘোষণার পর রাত থেকে বার, রেস্টুরেন্ট ও দোকানপাট বন্ধ করে দেয়া হচ্ছে।

শুধু প্রাথমিক প্রয়োজনীয় জিনিস কেনার জন্য সুপার মার্কেট, ফার্মেসি, পেট্রল পাম্পগুলো খোলা রাখা হয়েছে।

 

এদিকে সেভিইয়া শহরের মেয়র ইতোমধ্যে বিখ্যাত ইস্টার মিছিলের (সেমানা সান্তা) আয়োজন স্থগিত ঘোষণা করেন। কাতালোনিয়ার প্রেসিডেন্ট কিম তোররা কাতালোনিয়াকে স্পেনের অন্যান্য অঞ্চল থেকে আলাদা করার জন্য কেন্দ্রীয় সরকারের সহযোগিতা চেয়েছেন। মাদ্রিদ থেকে কাতালোনিয়াতে আসা বিমান, রেল ও সমুদ্রপথের প্রবেশ বন্ধ করতে বলেছেন।

শনিবার (১৪ মার্চ) জেট-টু এয়ার লাইন্স স্পেনের সঙ্গে সব ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে।

শুক্রবার বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক জানান, ইউরোপ এখন কোপিড-১৯ এর কারণে মহামারির কেন্দ্রস্থলে রূপ নিয়েছে।

মুজিববর্ষ