গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

অসহায় কর্মহীনদের পাশে দাড়িয়ে নজর কেড়েছে ছাত্রলীগ নেতা রাসেল

নিজস্ব প্রতিবেদক :: একদিকে নোভেল করোনা ভাইরাস এর সংক্রমন অন্যদিকে ঘূর্নিঝড় আম্ফানের তাণ্ডব, পবিত্র রমজান মাসকে ঘিরে বরিশাল সদর উপজেলাবাসীর মনে তৃপ্তি থাকলেও তাদের রয়েছেন নানাবিধ সমস্যা। দৈনন্দিন কার্যক্রমে কারো চাকুরি, কারো ব্যবসায়,কেউ কেউ আবার অটো, ভ্যান চালিয়ে জিবীকা নির্বাহ করে থাকেন। নোভেল করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে কর্মজিবী মানুষের মাঝে সৃষ্টি হয়েছে এক চাঞ্চল্যকর অবস্থা।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রত্যেকটি ইউনিটে, সরকারের প্রতিনিধিরা ত্রাণ কার্যক্রম পরিচালনা, জনসচেতনতামুলক লিফলেট বিতরন, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক বিতরণ করে যাচ্ছেন নোভেল করোনা ভাইরাস সংক্রমনের শুরু থেকেই। কোথাও বসে নেই কোনো জনপ্রতিনিধি। এরই মধ্যে সামনে চলে এসেছে পবিত্র ঈদ উল ফিতর। তাই ঈদকে সামনে রেখে বরিশাল সদর উপজেলা ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম রাসেলের একটি ব্যতিক্রমী উদ্যোগ সাধারন মানুষের নজর কেড়েছে। পবিত্র ঈদকে সামনে রেখে সদর উপজেলার ইউনিয়ন গুলোতে ঘুরে ঘুরে তার পক্ষ থেকে গরিব দুঃখী, খেটে খাওয়া ও অসচ্ছল পরিবারের মাঝে সেমাই, চিনি, দুধ ও মসলা পৌঁছে দিচ্ছেন রাতের আধারে। এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। এর আগে ছাত্রলীগের এই নেতা চাল, ডাল, পেঁয়াজ, আলু, তেল ও সাবান সহ মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও সচেতন মূলক লিফলেট বিতরণ করেন।

খোঁজ নিয়ে জানা গেছে- ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম রাসেলের পূর্ব পুরুষ থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত, তার পরিবারের সবাই আওয়ামী লীগের একনিষ্ঠ সদস্য। দলের দূর্দিনে তার চাচা চরকাউয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোঃ জাহাঙ্গীর হোসেন হাওলাদার দিতেন রাজপথে স্লোগান। আজ তারই ধারাবাহিকতায় ছাত্রলীগের রাজনীতির সাথে দীর্ঘদিন যাবৎ নিজেকে সম্পৃক্ত রেখেছেন এই ছাত্রনেতা রাসেল।

এ বিষয়ে ছাত্রলীগ নেতা রাসেলের কাছে জানতে চাইলে তিনি বলেন- আমি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ভাইয়ের আদর্শে রাজনীতি করি, তিনি এই মহামারির মধ্যে বিসিসির ৩০ টি ওয়ার্ডে প্রায় ৯০ হাজার ত্রাণ সামগ্রীর প্যাকেট বিতরণ করেছেন তারই অনুপ্রেরনায় আমি এই ছোট উদ্যোগটি হাতে নিয়েছিলাম।

আল্লাহর অশেষ রহমতে উদ্যোগটি সম্পূর্ন করতে পেরে আমি আনন্দিত আর তাছাড়া আমার এই উদ্যোগটি সফল করতে প্রতিটি ইউনিয়নের ছাত্রলীগ নেতৃবৃন্দরা আমাকে যথাসাধ্য সহযোগীতা করেছেন তাই তাদের কাছেও আমি চিরকৃতজ্ঞ। এরপরে তিনি তার নেতা বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ’র পরিবারের সকলের জন্যে দোয়া চেয়েছেন।

মুজিববর্ষ