বরিশালে ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালে স্বাস্থ্যবিধি মনিটরিং করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, বাস ও যাত্রীকে জরিমানা বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত অসুস্থ মোশারফ হোসেনকে মেয়র সাদিক আবদুল্লাহ’র আর্থিক সহয়তা প্রদান নিষেধাজ্ঞা সত্বেও বরিশালে কিস্তি আদায়ে এনজিও গুলোর চাপ প্রয়োগ বরিশাল লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি অমান্য করার তিনটি লঞ্চ ও ৫জন যাত্রীকে ১৪হাজার টাকা জরিমানা শতভাগ স্বাস্থ্যবিধি কার্যকর করতে কঠোর অবস্থানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল পলাশপুরে ড্রেজার মামুনের বিয়ে বানিজ্য! বিয়ে পর অস্বিকার করলেন স্ত্রীকে উজিরপুরে করোনা উপসর্গ নিয়ে যুবতির মৃত্যু, নমুনা সংগ্রহ বরিশালের পুলিশ সুপারসহ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ!

ঈদে বাড়িতে এসে মানুষের মৃত্যুর ঝুঁকি বাড়াবেন না, ডিসি ট্রাফিক

 

জুবায়ের ইসলামঃ করোনা ভাইরাস প্রতিরোধে ১৮ই মে থেকে দেশ আবারও লগডাউন ঘোষণা করেছে সরকার।সরকারি নির্দেশে লগডাউন কার্যকর করতে ও ঈদে ঘরমুখো মানুষের আগমন ঠেকাতে মাঠে রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

করোনা ভাইরাস প্রতিরোধ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে দেশের প্রতিটি জেলার ন্যায় বরিশালেও কাজ করে যাচ্ছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিএমপি । নগরবাসীকে নিরাপদ রাখতে কাজ করছে বিএমপি সকল সদস্যরা।

বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার এর নির্দেশে ও ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার এর নেতৃত্বে কাজ করছে বিএমপি ট্রাফিক বিভাগ। প্রচার প্রচারণার পাশাপাশি জনসচেতনতা সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে ডিসি ট্রাফিক ।

জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে ১৮ই মে থেকে লগডাউনের আওতায় থাকবে পুরো দেশ।তবে জরুরি কাজে নিয়োজিত ও পণ্যবাহী যান এর আওতা মুক্ত থাকবে ।

বরিশালে জরুরি সেবা ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান, দোকানপাট, শপিং মল ও মার্কেট সমূহ বন্ধ থাকবে।সবাইকে চলতে হবে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে। প্রয়োজন ছাড়া বাহিরে বের হওয়া যাবে না আর আসলেও মুখে পড়তে হবে মাস্ক ।এই আদেশ অমান্য করীর বিরুদ্ধে নেয়া হবে কঠোর আইনি ব্যবস্থা।

লগডাউন কার্যকর করতে ও বরিশাল নগরবাসীকে নিরাপদ রাখতে দিন রাত কাজ করছে ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার।

নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে সকল যাত্রীবাহী যান চলাচলে। বরিশালে অন্য জেলার যাত্রীবাহী যে কোন যান প্রবেশে রয়েছে বিধি নিষেধ । বরিশাল থেকে যেতেও পারবে না কোন যাত্রীবাহী গাড়ি।

ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদারের নেতৃত্বে বরিশালগামী যাত্রীবাহী যান চলাচল নিয়ন্ত্রণ করতে ১৮ই মে থেকে নগরীর বিভিন্ন সড়কে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট ।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বরিশালে জিরো পয়েন্ট, কালিজিরা,এয়ারপোর্ট এলাকায় শহরে প্রবেশের মূল সড়কে চেকপোস্ট ডিউটি পালন করছে বিএমপি ট্রাফিক বিভাগ ।

এ সময় বরিশালগামী প্রাইভেটকার,মাইক্রোবাস,জীপসহ বিভিন্ন যাত্রীবাহী গাড়ি থামানো হয়। সরকার নিষেধ করার পরেও লগডাউন উপেক্ষা করে কেন ঈদে করতে বাড়িতে এসেছে কারণ জানতে চাওয়া হয়।

অনেক মানুষ আবার বরিশাল থেকে ঢাকা রওনা করেছে।লগডাউন উপেক্ষা করে কি কাজে ঢাকা যাচ্ছেন যথাযথ কারন বলতে না পারায় বিএমপি সদস্যরা গাড়ি ঘুরিয়ে দেয়।

চেকপোস্ট চলাকালীন সময় ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার মহোদয় এর নির্দেশ অনুযায়ী আমরা ট্রাফিক বিভাগ কাজ করছি ।নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে সকল যাত্রীবাহী যান চলাচল নিয়ন্ত্রণ করতে আমার নেতৃত্ব ট্রাফিক বিভাগ সর্বদা প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, করোনার তান্ডব সম্পর্কে মানুষ এখন পর্যন্তু পুরোপুরি ধারনা নিতে পারে নাই। আমি সকলের কাছে অনুরোধ করে বলবো আপনারা যে যেখানে আছেন সেখানেই থাকুন। ঈদের আনন্দ করতে বাড়িতে এসে নিজের,পরিবারের, সমাজের এবং সমস্ত দেশের মানুষের মৃত্যুর ঝুঁকি বাড়াবেন না। আমি আশা করছি সরকারি নির্দেশ যথাযথ ভাবে মেনে চলতে পারলে সবাই করোনা থেকে মুক্তি পেতে পারবো ।

এসি ট্রাফিক মোঃ মাসুদ রানা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বরিশালে যাত্রীবাহী গাড়ি ও মানুষ প্রবেশ নিয়ন্ত্রয় করতে আমরা চেকপোস্ট পরিচালনা করে যাচ্ছি । নগরবাসীকে নিরাপদ রাখতে ট্রাফিক বিভাগ সতর্ক রয়েছি । জনস্বার্থে আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

বিএমপি সদস্যদের কাজের প্রশংসা করেছে সুশীল সমাজ । তারা বলেন কঠোর আইন প্রয়োগ করে হলেও অসচেতন জনগণকে ঈদে বাড়ি আসা বন্ধ করতে হবে এবং ঘরে রাখতে বাধ্য করতে হবে। তা হলেই করোনা ভাইরাস প্রতিরোধ করা সম্ভব হবে।

মুজিববর্ষ