গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

উজিরপুরে ধান সংগ্রহে লটারি, ৯৩৪ জন কৃষক বাছাই

নাজমুল হক মুন্না ::
: বরিশাল জেলার উজিরপুরে চলতি বোরো মৌসুমে প্রান্তিক কৃষকদের কাছ থেকে সরকারী ভাবে ধান সংগ্রহের কৃষকদের নিয়ে উন্মুক্ত লটারী করা হয়েছে। ৩১ মে রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণতি বিশ্বাস এর কার্যলয়ে উন্মুক্ত লটারীর আয়োজন করেন।

লটারী ড্র অনুষ্ঠানের সময় উপস্থিত ছিলেন, উজিরপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: গিয়াস উদ্দিন বেপারী, ইউপি চেয়ারম্যান ডাঃ দেলোয়ার হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জাকির হোসেন তালুকদার, উজিরপুর খাদ্য পরিদর্শক এল এস ডি আব্দুস সালাম প্রমূখ।

উজিরপুর উপজেলার ৯টি ইউনিয়নের ও ১টি পৌরসভার তালিকাভুক্ত কৃষকদের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৯৩৪ জন কৃষক বিজয়ী হয়েছেন। তারা জন প্রতি ৩ টন করে ধান বিক্রি করতে পারবে সরকারের কাছে। সরকারী সিদ্ধান্ত অনুযায়ী ২হাজার ৮শত মেট্রিক টন ধান ক্রায় করার সিদ্ধান্ত নেয়া হয় । কৃষকদের কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা দামে।

উজিরপুর পৌরসভার মেয়র মোঃ গিয়াস উদ্দিন বেপারী জানিয়েছেন, সরকার কৃষকদের প্রনোদনা হিসাবে ভতুর্কি দিয়ে তাদের কাছ থেকে ধান ক্রায়ের সিদ্বান্তে স্বচ্ছতা হিসাবে লটারীর মাধ্যমে উজিরপুরের সরকারের কাছে সরাসরি ভাবে ৯৩৪ জন কৃষকের ভাগ্যে ধান সরবরাহের টিকিট জুটলো।

উজিরপুর খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা শিকারপুর এল এস ডি আব্দুস সালাম জানিয়েছেন, তালিকা তার কাছে পৌছানো মাত্রই তিনি ধান সংগ্রহর শুরু করবেন

মুজিববর্ষ