১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালিত হুমকি বাস্তবে রুপ, শেষ পর্যন্ত রিয়াজের বাড়ি দখলে নিলো স্বীকৃত হত্যাকারী লিজা! বরিশালে ইউপি নির্বাচনকে ঘিরে এখনই মাঠ গরম করছেন সম্ভাব্য প্রার্থীরা বরিশাল কর্নকাঠিতে ভেকু মেশিনে নদী খাচ্ছে লোকমানের এম.এস.বি ব্রিকস! ভিডিও সহ বরিশালে পলাশপুরের শুক্কুর ও চাঁদপুরার লিপি জনতার হাতে আপত্তিকর অবস্থায় আটক! অতঃপর বরিশালে ১২কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী ডিবি পুলিশের খাঁচায়! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্কুল ছাত্রের ঘুষিতে মৃত্যু গাড়ি চালকের বাকেরগঞ্জের ভরপাশায় অজ্ঞাত শিশুর মরদেহ উদ্ধার বরিশালে সেই রানা আবারো বেপরোয়া! বরিশালের চরামদ্দী ইউনিয়নে ইউপি নির্বাচনে সিগন্যাল পেয়েছেন নতুন মুখ মঈন!

এস এম জাকিরসহ ৬জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা!

নিজস্ব প্রতিবেদক :: বানোয়াট কাহিনী সৃজনের মাধ্যমে মান সম্মান ও ইজ্জত হানিকর বক্তব্য এবং মন্তব্য অনলাইন মিডিয়ায় ইলেকট্রনিক্স বিন্যাসে নিন্দাকর প্রচারণা চালানোর অভিযোগে বরিশাল থেকে প্রচারিত অনলাইন দৈনিক মতবাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক এসএম জাকির হোসেনসহ ৬ জনের বিরুদ্ধে ঢাকা সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করা হয়েছে।

নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল’র সাধারণ সম্পাদক তরুণ সাংবাদিকদের নেতা ও বরিশাল ক্রাইম নিউজের প্রকাশক খন্দকার রাকিব বাদী হয়ে মামলাটি দায়ের করেন। সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশকে তদন্ত পরবর্তী আগামী ০৭ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এই মামলায় অভিযুক্তরা হচ্ছেন, বরিশাল নগরীর কলেজ রো’ ২০ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মৃত নেহাল হোসেনের ছেলে অনলাইন মতবাদ পত্রিকার প্রকাশক-সম্পাদক এসএম জাকির হোসেন, বিডি ক্রাইম২৪ ডটকম পত্রিকার প্রকাশক সম্পাদক রেহেনা ইয়াসমিন, ব্যবস্থাপনা সম্পাদক রিপন হাওলাদার, দৈনিক খবর বরিশাল’র সত্বাধিকারী এইচ আর হীরা, বরিশাল ট্রিবিউন অনলাইন পত্রিকার প্রকাশক-সম্পাদক সৈয়দ মেহেদী হাসান, আজকের ক্রাইম নিউজ অনলাইন পত্রিকার প্রকাশক-সম্পাদক মো. বেল্লাল তালুকদার।

কা সাইবার ট্রাইব্যুনাল আদালতে আসামীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮’র ২৫/২৬/২৯/৩১ ও ৩৩ ধারার অপরাধে দায়ের করা মামলায় বাদী উল্লেখ করেন, চলতি বছরের ২৫ এপ্রিল অনুমতি ব্যতীত বাদীর ব্যক্তিগত তথ্য ও ছবি ব্যবহার করিয়া বাদীর বিরুদ্ধে বিভিন্ন অনলাইন মিডিয়াগুলো বাদী এবং বাদীর পিতার বিরুদ্ধে অপপ্রচার করেছে। বাদীর পিতা এলাকায় একজন সৎ সজ্জন ও গণ্যমান্য ব্যক্তি। তাকেও কলঙ্কিত করে সংবাদ প্রকাশ করা হয়। এছাড়াও থানা পুলিশকে বিটমানি দিয়ে অনৈতিক কাজ করার মত মিথ্যা প্রচারণা চালায় বলে উল্লেখ করা হয়।’

মুজিববর্ষ