জনপ্রতি ১২ কেজি পেঁয়াজ না নিলে দিচ্ছেন না তেল, চিনি ও ডাল! মুলাদীতে সার্চ,সৌল,সয়েল নামে শিল্পকর্মের উদ্যোগে ৪ দিন ব্যাপী ১০ জন তরুন কোন ঘোষনা ছাড়াই বরিশাল নগরীতে বাস চলাচল বন্ধ রাখলো পরিবহন শ্রমিকরা বরিশালে কলেজ ছাত্রী রিপার লাশ উদ্ধার বরিশালে মসজিদের উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ পটুয়াখালীর বাউফলে চাঁদাবাজি বন্ধের দাবিতে অটোগাড়ি চালকদের থানায় অবস্থান ঝালকাঠিতে ৪১ টি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ! পোর্টরোড এলাকা থেকে ২৮৮ বোতল ফেন্সিডিলসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বিয়ের প্রলোভনে ধর্ষণে ৬ মাসের অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী বরিশালে থ্রিহুইলার ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, আহত ৬

sarjan faraby

এ্যাডভেঞ্চার-১১ লঞ্চের ধাক্কায় ট্রলারডুবি : নিখোঁজ ১

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর বাউফল উপজেলার তেঁতুলিয়া নদীতে ঢাকা-পায়রাবন্দর রুটের যাত্রীবাহী একটি ডাবল ডেকার লঞ্চের ধাক্কায় এক জেলে নিখোঁজ হয়েছেন। শনিবার দিবাগত রাত পৌনে ১২টার দিকে উপজেলার তেঁতুলিয়া নদীর চর-কলাগাইচ্ছা পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ ব্যক্তির নাম মনির হোসেন (৩৫)। তিনি উপজেলার কেশবপুর গ্রামের আব্দুল সত্তার মৃধার ছেলে।

প্রত্যক্ষদর্শী জেলে রাসেল মৃধা সাংবাদিকদের জানান, তিনি (রাসেল) জসিম ও মনির নামের তিন জেলে শনিবার দিবাগত রাতে নৌকা নিয়ে তেঁতুলিয়া নদীতে মাছ শিকার করতে নামেন। রাত পৌনে ১২টার দিকে নৌকাটি তেঁতুলিয়া নদীর চর-কলাগাইচ্ছা পয়েন্টে অবস্থান করলে ঢাকা থেকে ছেড়ে আসা এ্যাডভেঞ্চার -১১ নামের লঞ্চটি নিয়ন্ত্রণ হারিয়ে নৌকাটির ওপর উঠিয়ে দেয়। এ সময় নৌকাটি ভেঙে পানিতে ডুবে গেলে তিনি (রাসেল) ও জসিম পানিতে লাফ দেয়। কিছু সময় পর স্থানীয় মাছ ধরার একটি ট্রলার তাদের দুইজনকে উদ্ধার করলেও নিখোঁজ রয়েছে মনির। রোববার বেলা ১টা পর্যন্ত নিখোঁজ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি।

স্থানীয় জেলেদের অভিযোগ, দ্রুতগামীর লঞ্চটিকে দূর থেকেই জেলেরা তাদের অবস্থান জানানোর জন্য বারবার সংকেত দিলে লঞ্চটি তা মানেনি। এমনকি দুর্ঘটনা ঘটার পড়ও লঞ্চ কর্তৃপক্ষ দ্রুতগতিতে লঞ্চটি চালিয়ে যায়। এ বিষয়ে অভিযুক্ত এ্যাডভেঞ্চার -১১ লঞ্চ কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

মুজিববর্ষ