সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা প্রভাবশালী মহলের ছত্রছায়া ও উচ্চতর তদবিরে নগর দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভূক্ত আসামী সেলিম-সালাম নলছিটি পৌর ছাত্রলীগের কমিটি গঠিত

করোনাভাইরাসে আক্রান্ত স্মার্টফোন ব্যবসা!

করোনাভাইরাসের প্রভাব পড়ল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। মোবাইল নির্মাতা সনি প্রতি বছরই এমডব্লুসিতে একটি নতুন স্মার্টফোন উন্মুক্ত করার ঘোষণা করে। কিন্তু এবছর করোনাভাইরাসের কারণে সনি চিনে পা রাখতে চাচ্ছে না।

পাশাপাশি বিশ্বব্যাপী টেক জায়েন্ট অ্যামাজনও এমডব্লিউসি থেকে সরে এসেছে। এছাড়া এলজি, জেডটিই, এনভিডিয়া এবং এরিকসন মতো একাধিক কোম্পানি ইতোমধ্যে তাদের ইভেন্টগুলো বাতিল করতে শুরু করেছে।

সনি তাদের ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করে জানিয়েছে, আমরা আমাদের গ্রাহক, অংশীদার, মিডিয়া এবং কর্মচারীদের সুরক্ষিত রাখতে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে অ্যামাজন জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস থেকে সরে এসেছি। যদিও প্রতিষ্ঠানটি সাধারণত এই অনুষ্ঠানে কোনও নতুন প্রোডাক্ট উন্মুক্ত বা প্রদর্শন করে না।

আয়োজক প্রতিষ্ঠান জিএসএম অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, তারা পরবর্তী পদক্ষেপের বিষয়ে চিন্তাভাবনা করছে।

বর্তমানে চীনে, অ্যাপল, স্যামসাং, মাইক্রোসফ্ট, টেসলার মতো সংস্থাগুলো করোনাভাইরাসের কারণে তাদের অফিস, খুচরা দোকান এবং কারখানা বন্ধ রেখেছে। ফলে ক্ষতি মুখোমুখি হতে শুরু করেছে টেক ওয়ার্ল্ড।

মুজিববর্ষ