বরিশালে খুনসহ একাধিক মামলার ২ পলাতক আসামী গ্রেপ্তার পিরোজপুরের ভান্ডারিয়ায় ৩দিন ব্যাপী ওয়াজ মাহফিল অসুস্থ মাকে হাসপাতাল চত্বরে ফেলে পালালেন সন্তানরা গায়ে আগুন নিয়ে স্বামীকে জাপটে ধরলেন স্ত্রী বরিশালে রাতের রিপোর্ট তৈরি করেন নাইট গার্ড, পিওন কিংবা এ্যাসিসটেন্ট বরিশালে স্কুল বন্ধ রেখে শিক্ষা অফিসারের সাথে বনভোজন! মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে যোগদান করলেন শ ম রেজাউল করিম মঠবাড়িয়ায় গুরুত্বপূর্ণ সড়কের পাশে ঝুঁকিপূর্ণ কাঁটা তারের বেড়া ভোলার দৌলতখানে সপ্তম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ বরিশালের দশম শ্রেনীর স্কুল ছাত্রী অপহরনকারী গ্রেফতার

করোনাভাইরাসে আক্রান্ত স্মার্টফোন ব্যবসা!

করোনাভাইরাসের প্রভাব পড়ল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। মোবাইল নির্মাতা সনি প্রতি বছরই এমডব্লুসিতে একটি নতুন স্মার্টফোন উন্মুক্ত করার ঘোষণা করে। কিন্তু এবছর করোনাভাইরাসের কারণে সনি চিনে পা রাখতে চাচ্ছে না।

পাশাপাশি বিশ্বব্যাপী টেক জায়েন্ট অ্যামাজনও এমডব্লিউসি থেকে সরে এসেছে। এছাড়া এলজি, জেডটিই, এনভিডিয়া এবং এরিকসন মতো একাধিক কোম্পানি ইতোমধ্যে তাদের ইভেন্টগুলো বাতিল করতে শুরু করেছে।

সনি তাদের ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করে জানিয়েছে, আমরা আমাদের গ্রাহক, অংশীদার, মিডিয়া এবং কর্মচারীদের সুরক্ষিত রাখতে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি।

অন্যদিকে অ্যামাজন জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস থেকে সরে এসেছি। যদিও প্রতিষ্ঠানটি সাধারণত এই অনুষ্ঠানে কোনও নতুন প্রোডাক্ট উন্মুক্ত বা প্রদর্শন করে না।

আয়োজক প্রতিষ্ঠান জিএসএম অ্যাসোসিয়েশন এক বিবৃতিতে জানিয়েছে, তারা পরবর্তী পদক্ষেপের বিষয়ে চিন্তাভাবনা করছে।

বর্তমানে চীনে, অ্যাপল, স্যামসাং, মাইক্রোসফ্ট, টেসলার মতো সংস্থাগুলো করোনাভাইরাসের কারণে তাদের অফিস, খুচরা দোকান এবং কারখানা বন্ধ রেখেছে। ফলে ক্ষতি মুখোমুখি হতে শুরু করেছে টেক ওয়ার্ল্ড।

Bangabandhu Countdown | Nextzen Limited