মানুষের ত্বকের মৃতকোষ দূর করবেন যেভাবে সুন্দরী হতে প্রতিদিন কুকুরের মূত্রপান ছেলেকে না দিয়ে কুকুরের নামে সম্পত্তি লিখে দিলেন বাবা অস্তিত্বহীন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার মহামারির মধ্যেও দেশের থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি সাকিবের হাত ধরেই জিতলো বাংলাদেশ রাজধানীতে গৃহকর্মী রেখার পাশবিকতায় আঁতকে উঠছে মানুষ বরিশালে আ’লীগ নেতাকে মারধর;’ বিক্ষোভে থানা ঘেরাও আ’লীগ নেতাকে মারধরে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের বাস চলাচল বন্ধ

sarjan faraby

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে!

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সমগ্র বিশ্ব জুড়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৫৮জনে। একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৬০০ ছাড়িয়েছে। প্রথম দিকে চীনে আক্রান্তের এবং মৃত্যুর হার বেশি থাকলেও বর্তমানে ইতালিতে আক্রান্তের এবং মৃত্যুর হার চীনকেও ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণঘাতি ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ১৬৮ জন।

এজন্য সমগ্র ইতালিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। যাতায়াত এবং ঘরের বাইরে বেরোনোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে।

এদিকে, উৎপত্তি স্থল চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩৬ জন, আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৫৪। ইরানে ২৩৭, দক্ষিণ কোরিয়ায় ৫৩, স্পেনে ২৮. আমেরিকায় ২৬, জাপানে ১৬ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, চীনে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় উহানের অধিকাংশ অস্থায়ী হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এ পরিস্থিতিতে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং প্রাদুর্ভাব ছড়ানোর পর গতকাল প্রথমবারের মতো উহান পরিদর্শন করেছেন।

মুজিববর্ষ