করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে!

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সমগ্র বিশ্ব জুড়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৫৮জনে। একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৬০০ ছাড়িয়েছে। প্রথম দিকে চীনে আক্রান্তের এবং মৃত্যুর হার বেশি থাকলেও বর্তমানে ইতালিতে আক্রান্তের এবং মৃত্যুর হার চীনকেও ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণঘাতি ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ১৬৮ জন।

এজন্য সমগ্র ইতালিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। যাতায়াত এবং ঘরের বাইরে বেরোনোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে।

এদিকে, উৎপত্তি স্থল চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩৬ জন, আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৫৪। ইরানে ২৩৭, দক্ষিণ কোরিয়ায় ৫৩, স্পেনে ২৮. আমেরিকায় ২৬, জাপানে ১৬ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, চীনে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় উহানের অধিকাংশ অস্থায়ী হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এ পরিস্থিতিতে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং প্রাদুর্ভাব ছড়ানোর পর গতকাল প্রথমবারের মতো উহান পরিদর্শন করেছেন।

মুজিববর্ষ