গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

করোনায় ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে!

অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত ৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। সমগ্র বিশ্ব জুড়ে এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪২৫৮জনে। একই সঙ্গে আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৬ হাজার ৬০০ ছাড়িয়েছে। প্রথম দিকে চীনে আক্রান্তের এবং মৃত্যুর হার বেশি থাকলেও বর্তমানে ইতালিতে আক্রান্তের এবং মৃত্যুর হার চীনকেও ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ইতালিতে প্রাণঘাতি ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন ১৬৮ জন।

এজন্য সমগ্র ইতালিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা। যাতায়াত এবং ঘরের বাইরে বেরোনোর ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩১জনে।

এদিকে, উৎপত্তি স্থল চীনে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৩৬ জন, আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৭৫৪। ইরানে ২৩৭, দক্ষিণ কোরিয়ায় ৫৩, স্পেনে ২৮. আমেরিকায় ২৬, জাপানে ১৬ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, চীনে আক্রান্তের সংখ্যা কমতে থাকায় উহানের অধিকাংশ অস্থায়ী হাসপাতালের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এ পরিস্থিতিতে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং প্রাদুর্ভাব ছড়ানোর পর গতকাল প্রথমবারের মতো উহান পরিদর্শন করেছেন।

মুজিববর্ষ