করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

করোনায় নতুন মৃত্যুকূপ স্পেন, ২৪ ঘণ্টায় মৃত ৩৯৪

অনলাইন ডেস্ক: স্পেনে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯৪ এবং নতুন করে আক্রান্ত হয়েছেন কমপক্ষে ৩ হাজার ৬৪৬ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পর করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ এবং প্রাণহানি এখন স্পেনে।

ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ান বলছে, স্পেনে করোনায় প্রাণহানি আগের তুলনায় প্রায় ৩০ শতাংশ বেড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৩৯৪ জন। এছাড়া ইউরোপের এই দেশটিতে করোনায় নতুন করে সংক্রমণ বেড়েছে প্রায় ১৫ শতাংশ। শনিবার দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ৯২৬ জন থাকলেও একদিনে তা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৭২ জনে।

করোনার বিস্তার ঠেকাতে দেশটিতে গত ১৪ মার্চ ১৫ দিনের জন্য জরুরি অবস্থা জারি করা হয়। কিন্তু প্রকোপ বাড়তে থাকায় জরুরি অবস্থার মেয়াদ আরও ১৫ দিন বাড়ানোর ঘোষণা দিয়েছে দেশটির ক্ষমতাসীন সরকার।

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালিতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৪ হাজার ৮২৫ জন। এছাড়া সংক্রমিত হয়েছেন ৫৩ হাজার ৫৭৮ এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৭২ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ ধরা পরার পর বিশ্বের ১৮৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত বিশ্বজুড়ে সংক্রমিত হয়েছেন ৩ লাখ ১৫ হাজার ২৬৩ এবং মারা গেছেন ১৩ হাজার ৫৮২ জন। সুস্থ হয়ে উঠেছেন অন্তত ৯৫ হাজার ৮৯২ জন।

বৈশ্বিক এই মহামারির ছোবল পৌঁছেছে বাংলাদেশেও। গত ৮ মার্চ বাংলাদেশে এই ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হওয়ার পর রোববার পর্যন্ত ২৭ জন সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে পাঁচজন ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন এবং মারা গেছেন দুজন। সূত্র জাগো নিউজ

মুজিববর্ষ