চরফ্যাসনে ইমামকে মারধরের অভিযোগে ফিরোজ হাজী আটক অসহায় নারীকে নির্যাতনের অভিযোগে ঝালকাঠির চপলেরের বিরুদ্ধে মামলা ! বরিশালে নগরীতে আ’লীগ নেতার ভবনে চাকুরীর প্রলোভনে জিম্মি করে দেহব্যবসা ! ডিবির অভিযানে আটক-৩, ২ নারী উদ্ধার প্রধানমন্ত্রীর দেয়া সাংবাদিকদের জন্য প্রনোদনা বরিশালে সুষম বন্টন হওয়া উচিত ছিলো বরিশাল পলাশপুরে পিতা ধর্ষণ করলো মেয়েকে ! মঠবাড়িয়ায় স্বামী স্ত্রী ও সন্তানের রহস্যজনক মৃত্যু, লাশ উদ্ধার পবিত্র ঈদ-উল আযাহা উপলক্ষে ১০নং ওয়ার্ডবাসীকে শুভেচ্ছা জানালেন কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির ঈদের আনন্দ করতে গিয়ে যেন করোনার প্রকোপ বৃদ্ধি না পায় এজন্য সবাইকে সর্তক থাকতে হবে, বিএমপি কমিশনার প্রকাশিত সংবাদের প্রতিবাদ দুলারহাট বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে হত দরিদ্র, সুবিধা বঞ্চিত নারী ও শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

গৌরনদীতে সড়কের বেহাল দশা ও মানবিক সংস্থার সংস্কার কাজ সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি:: বরিশাল জেলার গৌরনদী উপজেলার নলচিড়া ইউনিয়নের কলাবাড়িয়া ও শংকরপাশা গ্রামের দুই কিলোমিটার রাস্তা ১০ বছর ধরে প্রায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে।এই দুই গ্রামে ৫০ হাজার লোকের বসবাস এবং এই রাস্তা ব্যবহার করেই তাদেরকে চলতে হয়।এত বছর ধরে রাস্তায় কোন সংস্কারের কাজ না হওয়ায় ভোগান্তিতে সাধারণ জনগন ও স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা।এখানকার বেশীরভাগ শিক্ষার্থীরা উচ্চ শ্রেণীতে পড়াশোনার জন্য বরিশালের দিকে ধাবিত হয় কিন্তু এই অশোচনীয় অবস্থার মধ্য দিয়ে তাদেরকে অতিবাহিত করতে হয় দিনের পর দিন।রাস্তা টি ক্রমান্বয়ে একটু নিচু হওয়ায় বর্ষার মৌসুমে ভোগান্তির যেন শেষ নেই এলাকাবাসীর।সূত্রে জানা যায়, রাস্তা টি সংস্কার না করা হলে এলাকার প্রায় ৫০ হাজার মানুষ চলাচলে অসুবিধায় পড়তে হচ্ছে।এলাকাবাসীর দাবী রাস্তা টি খুব দ্রুত সময়ের মধ্যে সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হলে আমরা স্বস্তিতে হাটাচলা করতে পারতাম।

অপরদিকে একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংস্থা মানবিক (মানবতা, নৈতিকতা,বিবেকবোধ ও কল্যাণ) এর সহযোগিতায় এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমে প্রায় দুই কিলোমিটার রাস্তায় নিজস্ব অর্থায়নে ইট, বালু ও খোয়া দিয়ে রাস্তাটি মেরামত এর কাজ সম্পন্ন করেন। প্রতিদিন প্রায় ১৫ জন লোক কাজ করে ৭ দিনে দুই কিলোমিটার রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করেন গতকাল ২৮ জুলাই’২০ তারিখে। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে আনন্দঘন পরিবেশ বিরাজ করছে বলে বলে জানা যায়। স্থানীয় মোঃ আব্দুর রহমান হাওলাদার খুশি মেজাজে জানান, আমাগো রাস্তা অনেকদিন পর্যন্ত খারাপ, এই সংস্থার মাধ্যমে সংস্কারকাজ হওয়ায় এখন চলাচলের সুবিধা পামু। আমরা দোয়া করি সংস্থার প্রতিটি সদস্যকে আল্লাহ বাঁচায় রাখুক। এ ব্যাপারে মানবিক সংস্থার সভাপতি সিঙ্গাপুর প্রবাসী মোঃ আনোয়ার হোসেন সরদার এর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, এটি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন, আমরা সামাজিক ও মানবিক সকল কার্যক্রমে অংশগ্রহণ করি। এই দুই কিলোমিটার রাস্তায় আমাদের সংস্থার নিজস্ব তহবিল থেকে অর্থ প্রদান করে সংস্কার কাজ সম্পন্ন করা হয়েছে। রাস্তা সংস্কার কাজ সম্পন্ন হওয়ার পরে সংস্থাটির সেক্রেটারি মোঃ সাইফুল ইসলাম এর সাথে সাক্ষাৎ করলে তিনি তার সাক্ষাতকারে আমাদেরকে জানান, আমরা সর্বদা সামাজিক কাজ করে থাকি, মানুষের পাশে থেকে মানুষের কল্যাণে সর্বদা নিয়োজিত থাকা ই এই সংস্কার প্রতিটি সদস্যের কাজ। আমরা এরকম অন্যান্য সকল উন্নয়ন ও সামাজিক কর্মকান্ডেও অংশগ্রহণ করে থাকি।

মুজিববর্ষ