আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা প্রভাবশালী মহলের ছত্রছায়া ও উচ্চতর তদবিরে নগর দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভূক্ত আসামী সেলিম-সালাম

জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত

আল আমিন গাজীঃ বর্তমান সময়ের সামাজিক যোগাযোগ মাধ্যম জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগো সুন্দার বরিশাল( মোরা ব্যাবাক্কে বরিশাইল্লা)এর ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে সাংস্কৃতিক সন্ধা ও আন্দন ভোজন ২০২০ অনুষ্ঠিত হয়।

আজ (১৬ অক্টোবর) রায়পাশা কড়াপুর নবগ্রাম রোড নির্সগ পার্কে এ অনুষ্টান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ছিলেন, বরিশাল মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার আবু রায়হান মুহাম্মদ সালেহ, বিশেষ অতিথি, রায়পাশা কড়াপুর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব আসাদুজ্জামান লিটু মৃধা,বরিশাল প্রাথমিক উপ-পরিচালক শিক্ষা এস আলম মারুফ, উপদেষ্ট মোগো সুন্দার বরিশাল( মোরা ব্যাবাক্কে বরিশাইল্লা) অপূর্ব কুমার চৌধুরী, বাবুগঞ্জ উপ-সহকারী কৃষিকর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা আনছার বিডিবি কর্মকর্তা নাহিদা রহমান,
সভাপতিত্ব করেন মোগো সুন্দার বরিশাল( মোরা ব্যাবাক্কে বরিশাইল্লা) গ্রুপের এডমিন মোঃ আসলাম প্রমূখ।

অনুষ্ঠানের শুরুতেই গ্রুপের সদস্যদের মাঝে মাস্ক,টি-শার্ট বিতরণ এবং এডমিন প্রয়ত ফজলুল রহমান ও মিলন আকন্দসহ গ্রুপের সকলের জন্য দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও সকাল ১১টায় আলোচনা সভা,দুপুর ২টায় ভুড়ি ভোজ,বিকেলে রক্তদান কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সূত্র জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি জনপ্রিয় গ্রুপ মোগো সুন্দার বরিশাল ( মোরা ব্যাবাক্কে বরিশাইল্লা) গ্রুপের সদস্যরা বিভিন্ন সামাজিক কাজে সব সময় ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, এই গ্রুপে প্রায় ৪ লক্ষ ২হাজার মেম্বার রয়েছে। গ্রুপের মেম্বারা নিজ খরচ ও প্রচেষ্টায় বিভিন্ন সামাজিক কাজে অনুদান প্রদানসহ অংশ গ্রহণ করেন । তাছাড়াও এই গ্রুপের মাধ্যমে গত ৪বছরে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে অসহায় গরিব রোগীদের মাঝে প্রায় ২৫শত ব্যাগ রক্ত দান করা হয়েছে । এখনো তাদের এই রক্তদান কর্মসূচি চলমান রয়েছে। কোন মানুষের রক্তের প্রয়োজন হলে গ্রুপের সদস্যদের সাথে যোগাযোগ করলে কোন অর্থনৈতিক লেনদেন ছাড়াই রক্তের ডোনার পাওয়া যায়।

এছাড়াও তারা রক্ত পরিক্ষা করে গ্রুপ জানানো ও সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকে । দেশে মহামারি ভাইরাস প্রতিরোধে গত ৮মাস যাবৎ বরিশাল বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা শহরে সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী হিসেবে সাবান,হ্যান্ড ওয়াশ,হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন জিনিস পত্র বিতরণ করেছেন।

সম্পাদনা আল আমিন গাজী

মুজিববর্ষ