আগামী সপ্তাহে আসছে বরিশাল মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি! ত্যাগী নেতারা পাচ্ছে অগ্রধিকার আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা

টেংরাখালী একদল তরুন যুবকের উদ্যোগে রাস্তা সংস্কার

গাজী আসাদুজ্জামান রাকিব::
প্রধানমন্ত্রী বলেছেন গ্রামকে উন্নয়ন করে শহরমুখী করা হবে, তারই ধারাবাহিতায় সারা বাংলাদেশে উন্নয়ন হলেও অবহেলিত রয়ে গেছে পটুয়াখালী বদরপুর ইউনিয়নের একটি অন্যতম রাস্তা।
পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের টেংরাখালী গ্রামের প্রায় ২ কিলোমিটার রাস্তায় চলাচলে সাধারণ মানুষের দূর্ভোগ থেকে মুক্তি পেতে সেচ্ছায় রাস্তা সংস্কার এগিয়ে আসেন একদল তরুন যুবক’রা।

এলাকার ভুক্তভোগী জানায়,এই ইউনিয়নের মোঃ রশিদ খান এর বাড়ি থেকে মোঃ ফোরকান হাওলাদার এর বাড়ি পর্যন্ত প্রায় দুই(২) কিলোমিটার রাস্তায় দীর্ঘদিন যাবৎ চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ইউনিয়নের এই রাস্তা’টি যোগাযোগের একটি অন্যতম রাস্তা বলে মনে করি ,কিন্তুু অবহেলিত হওয়ার কারনে যা এখন সাধারন মানুষের দুর্ভোগ হয়ে গেছে। রাস্তায় ছোট বড় অনেক গর্ত থাকায় অটো, অটোরিকশা, টমটম, মোটরসাইকেল চলাচলে প্রায়ই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। সামান্য বৃষ্টি হলে গর্তে জমে থাকে পানি যা আরো দুর্ভোগে পরতে হয় জনসাধারনের।

এছাড়া এই ইউনিয়নের সাথে সদর উপজেলার যোগাযোগ রক্ষার জন্য অন্যতম রাস্তা,যা প্রায় দুই থেকে তিন হাজার লোক এই রাস্তা দিয়ে নিয়মিত হাঁটাচলা করে এবং প্রায় ৫থেকে ৬শত স্কুলগামী ও মাদ্রাসার ছাত্র/ ছাত্রী যাওয়া আসা করে। অসুস্থ ব্যক্তিদের কিংবা গর্ভর্বতী মাকে হাসপাতালে নিতে গেলে দুর্ভোগে পড়তে হয়।

ইউনিয়নের যখন এই দুর্ভোগ সেখানে স্থানীয় জনপ্রতিনিধি মহোদয়’দের আসার কথা থাকলেও এগিয়ে আসেনি কোনো জনপ্রতিনিধি’রা। কিন্তু
টেংরাখালীর অবহেলিত জনগোষ্ঠীর কথা চিন্তা করে কয়েকজন স্থানীয় তরুন যুবক মো: সুজন গাজী, মোঃ সোহেল গাজী, মোঃ মুছা খান এর উদ্যোগে আরো অনেক তরুন যুবক’দের নিয়ে রাস্তায় বালু দেওয়ার পরিকল্পনা করেন। এবং তাদের ডাকে সাড়া দিয়ে অন্যন্যা যুবক’রা বিপুল উৎসাহ নিয়ে রাস্তা সংস্কার’রে কাজে এগিয়ে আসে।

জর্নস্বার্থে তাদের এই মহৎ কাজের জন্য ইউনিয়নের
এলাকার জনসাধারণ ব্যক্তিরা তাদের’কে স্বাগত জানান।

টেংরাখালী এলাকার ভুক্তভোগী সকল জনসাধারণ মানুষের দাবি রাস্তা’টি চলাচলে উপযোগী জন্য জরুরি সংস্কার করা হোক এবিষয়ে স্থানী যারা জনপ্রতিনিধি আছেন তাদের সকলের সুদৃষ্টি কামনা করছি।

মুজিববর্ষ