রাজাপুরে হত্যার উদ্দেশ্যে হামলা, বৃদ্ধাকে নির্যাতন বরিশালে রহমতপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী কমিটির সম্পদকের উপর হামলা,আহত ১ বরিশাল রেড ক্রিসেন্ট হাসপাতাল ২৪ মাস বেতন বঞ্চিত ৫ নার্স-কর্মচারী, করোনা আক্রান্ত নার্সের খবরও নেয়নি কর্তৃপক্ষ বরিশালে অপরাধীদের আতংকের আরেক নাম ওসি আজিমুল করিম মোংলায় বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত পিরোজপুর জেলার মঠবাড়িয়া থানার ট্রিপল মার্ডারের ২জন আসমি গ্রেফতার নগরীতে ডিবির এসআই পরিচয়ে বেসামাল ক্লোজড হওয়া এসআই শাহসাব মোংলায় গাঁজা সহ তিন মাদক ব্যবসায়ী আটক বরিশালে সাংবাদিকতার অন্তরালে বেপরোয়া চাঁদাবাজি! প্যাদা নাহিদসহ ব্লাকমেইলিং চক্রকে খুজঁছে পুলিশ ঝালকাঠির শেখেরহাট’র ইউপি সদস্য মনিরুজ্জামান’র উপর সন্ত্রাসী হামলা

টেংরাখালী একদল তরুন যুবকের উদ্যোগে রাস্তা সংস্কার

গাজী আসাদুজ্জামান রাকিব::
প্রধানমন্ত্রী বলেছেন গ্রামকে উন্নয়ন করে শহরমুখী করা হবে, তারই ধারাবাহিতায় সারা বাংলাদেশে উন্নয়ন হলেও অবহেলিত রয়ে গেছে পটুয়াখালী বদরপুর ইউনিয়নের একটি অন্যতম রাস্তা।
পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের টেংরাখালী গ্রামের প্রায় ২ কিলোমিটার রাস্তায় চলাচলে সাধারণ মানুষের দূর্ভোগ থেকে মুক্তি পেতে সেচ্ছায় রাস্তা সংস্কার এগিয়ে আসেন একদল তরুন যুবক’রা।

এলাকার ভুক্তভোগী জানায়,এই ইউনিয়নের মোঃ রশিদ খান এর বাড়ি থেকে মোঃ ফোরকান হাওলাদার এর বাড়ি পর্যন্ত প্রায় দুই(২) কিলোমিটার রাস্তায় দীর্ঘদিন যাবৎ চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ইউনিয়নের এই রাস্তা’টি যোগাযোগের একটি অন্যতম রাস্তা বলে মনে করি ,কিন্তুু অবহেলিত হওয়ার কারনে যা এখন সাধারন মানুষের দুর্ভোগ হয়ে গেছে। রাস্তায় ছোট বড় অনেক গর্ত থাকায় অটো, অটোরিকশা, টমটম, মোটরসাইকেল চলাচলে প্রায়ই ঘটছে ছোট বড় দূর্ঘটনা। সামান্য বৃষ্টি হলে গর্তে জমে থাকে পানি যা আরো দুর্ভোগে পরতে হয় জনসাধারনের।

এছাড়া এই ইউনিয়নের সাথে সদর উপজেলার যোগাযোগ রক্ষার জন্য অন্যতম রাস্তা,যা প্রায় দুই থেকে তিন হাজার লোক এই রাস্তা দিয়ে নিয়মিত হাঁটাচলা করে এবং প্রায় ৫থেকে ৬শত স্কুলগামী ও মাদ্রাসার ছাত্র/ ছাত্রী যাওয়া আসা করে। অসুস্থ ব্যক্তিদের কিংবা গর্ভর্বতী মাকে হাসপাতালে নিতে গেলে দুর্ভোগে পড়তে হয়।

ইউনিয়নের যখন এই দুর্ভোগ সেখানে স্থানীয় জনপ্রতিনিধি মহোদয়’দের আসার কথা থাকলেও এগিয়ে আসেনি কোনো জনপ্রতিনিধি’রা। কিন্তু
টেংরাখালীর অবহেলিত জনগোষ্ঠীর কথা চিন্তা করে কয়েকজন স্থানীয় তরুন যুবক মো: সুজন গাজী, মোঃ সোহেল গাজী, মোঃ মুছা খান এর উদ্যোগে আরো অনেক তরুন যুবক’দের নিয়ে রাস্তায় বালু দেওয়ার পরিকল্পনা করেন। এবং তাদের ডাকে সাড়া দিয়ে অন্যন্যা যুবক’রা বিপুল উৎসাহ নিয়ে রাস্তা সংস্কার’রে কাজে এগিয়ে আসে।

জর্নস্বার্থে তাদের এই মহৎ কাজের জন্য ইউনিয়নের
এলাকার জনসাধারণ ব্যক্তিরা তাদের’কে স্বাগত জানান।

টেংরাখালী এলাকার ভুক্তভোগী সকল জনসাধারণ মানুষের দাবি রাস্তা’টি চলাচলে উপযোগী জন্য জরুরি সংস্কার করা হোক এবিষয়ে স্থানী যারা জনপ্রতিনিধি আছেন তাদের সকলের সুদৃষ্টি কামনা করছি।

মুজিববর্ষ