গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

নিষেধাজ্ঞা সত্বেও বরিশালে কিস্তি আদায়ে এনজিও গুলোর চাপ প্রয়োগ

 

সাইদুল সিকদার :: করোনার বিস্তার ঠেকাতে লকডাউনের কারনে সরকার ঘোষিত সবধরনের ক্ষুদ্র ঞ্চনের কিস্তি আদায় বন্ধ ঘোষণা করা হয়।

বতর্মানে সীমিত আকারে অফিস আদালত খুলে দেবার পর বিভিন্ন এনজীও র মাঠ কর্মিরা জেলার প্রতিটি উপজেলা ও সিটি কর্পোরশন এলাকায় কিস্তির টাকা আদায়ের জন্য মাঠে নেমেছে তারা।
ফলে এখনো কাজে যোগদান না করতে পাড়ায় ঞ্চন গ্রহিতা পরিবারের মধ্যে দেখা দিয়েছে চরম হতাশা বিরাজ করছে।
এনিয়ে সচেতন মহলের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে, সূত্রমতে, সরকারি সিদ্ধান্ত মতে আগামী ৩০শে জুন পযর্ন্ত সকল দরনের এনজিও কিস্তি আদায় বন্ধ ঘোষণা করছে মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি( এমআরএ )একই সঙ্গে কোন জরিমানা ছাড়া বকেয়া কিস্তি গ্রহন করা হবে।

কিন্তু কোন প্রকার আদেশ মানছেনা বরিশালের এনজিও গুলো, তাই ভুক্তভোগী পরিবার গুলো জেলা প্রশাসকের সু- দৃষ্টি কামনা করেন।।

মুজিববর্ষ