গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

পঞ্চাশ হাজার ঘরে রমজানে উপহার সামগ্রী পাঠালেন আওয়ামী লীগ নেতা!

 

মোঃ শফিকুল ইসলাম
বিশেষ প্রতিনিধি

করোনা ভাইরাস বিশ্বের সব দেশেই ছড়িয়ে পড়েছে, মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ঘড়ির কাঁটার সাথে পাল্লা দিয়ে। করোনা ভাইরাস এর উৎপত্তিস্থল চিনে ভাইরাসের সংক্রমণ কমে এসেছে, স্বাভাবিক হচ্ছে জীবন-যাত্রা।

বাংলাদেশে করোনা ভাইরাসের রোগী সনাক্ত হওয়ার পর থেকেই সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন।

তারই ধারাবাহিকতায় পিরোজপুর জেলার ভান্ডারিয়ার জনদরদী উপজেলা চেয়ারম্যান ও ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মিরাজুল ইসলাম এর নিজ অর্থায়নে উপজেলার ৬টি ইউনিয়ন, ১টি পৌরসভা, ৬৩ টি ওর্য়াডে একচল্লিশ হাজার নয়শত একাত্তর (৪১,৯৭১) টি উচ্চবিত্ত,মধ্যেবিত্ত ও হতদরিদ্র এবং আট হাজার(৮,০০০) আবাসন, আশ্রয়ন,গুচ্ছগ্রাম ও ভাড়াটিয়া পরিবার মোট উনপঞ্চাশ হাজার নয়শত একাত্তর( ৪৯,৯৭১) টি ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে ।

রমজান মাস আসছে তাই ৯ কেজি ওজনের প্রতিটি ব্যাগে রয়েছেঃ ৫ কেজি চাল,১ কেজি মশুর ডাল,১ কেজি ছোলা বুট,১ কেজি চিড়া,৫০০ গ্রাম চিনি, আধা লিটার সয়াবিন তেল ও একটি সাবান।

এছাড়াও ব্যাগের উপরে স্টিকারে লেখা রয়েছে সচেতনতা মূলকবার্তাঃ ঘরে থাকুন করোনা ভাইরাস থেকে মুক্ত থাকুন।
আপনি সুস্থ থাকুন, অন্যকে সুস্থ রাখুন।

মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর পক্ষে শুভেচ্ছা উপহার সামগ্রী।

উপজেলার সর্বস্তরের জনগণকে উপহার সামগ্রী পৌঁছে দেওয়ায় লেখা হয়েছেঃ

প্রয়োজন হলে রেখে দিন,
না হলে যার প্রয়োজন,তাকে দিন।

এবিষয়ে মো. মিরাজুল ইসলাম জান‌ানঃ তি‌নি এ কার্যক্রমকে তার দা‌য়িত্ব হি‌সে‌বে দেখ‌ছেন। তি‌নি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার কথা স্মরন ক‌রে বলে‌ন ‘আমার নেত্রী ব‌লেছেন, করোনার দু‌র্যো‌গে অসহায় অবস্থায় মধ্য‌বিত্ত পরিবার গুলো। যারা প্রয়োজ‌নেও চাই‌তে পা‌রে না।
তাদের সহোযোগিতা করতে। আমাদের পক্ষে মধ্যেবিত্ত জনগণকে সনাক্ত করা সম্ভব নয় তাই ৫০ হাজার খাদ্য সামগ্রীর প্যা‌কেট প্রস্তুত করা হয়েছে । আমার উপ‌জেলার ১ টি পৌরসভা ও ৬ টি ইউনিয়নে প্রায় ৪২ হাজার খানা এবং আরোও ৮ হাজারের মতো পরিবার বসবাস করে । সকল শ্রেনী পেশার প্র‌তি‌টি বা‌ড়ি‌তে আমি নিজ অর্থায়‌নে খাদ্য সামগ্রী পৌঁ‌ছে দিচ্ছি যা ২২ এপ্রিল থেকে ২৫ শে এপ্রিল এর মধ্যে সবার বাড়িতে পৌঁছে যাবে কোন আয়োজন ছাড়াই।

ভান্ডারিয়া উপজেলাবাসী জানিয়েছেন” তারা উপহার সামগ্রী পেয়ে খুশি এবং জনদরদী মিরাজুল ইসলামের এই দূর্যোগকালীন পদক্ষেপ ইতিহাস হয়ে থাকবে।

মুজিববর্ষ