আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় বহুমূখি সিটি কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় স্পীডবোট ঘাট মালিক সমিতির উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠি। মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় ১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত বরিশালে ফ্ল্যাট বাসায় আটকে রেখে পতিতা ব্যবসা! রানা দম্পতি আটক বরিশালে ডিবি পুলিশের অভিযানে ৬হাজার পিচ ইয়াবাসহ ব্যবসায়ী আটক আবারো সোহাগ বাহিনীর অত্যাচারে বেলতলায় নিজ বসতিতে যেতে পারছে না সংখ্যালঘু পরিবার ১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালিত হুমকি বাস্তবে রুপ, শেষ পর্যন্ত রিয়াজের বাড়ি দখলে নিলো স্বীকৃত হত্যাকারী লিজা! বরিশালে ইউপি নির্বাচনকে ঘিরে এখনই মাঠ গরম করছেন সম্ভাব্য প্রার্থীরা

পটুয়াখালী থানার ওসি প্রত্যাহার দাবীতে আইনজীবীদের আলটিমেটাম

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালী আইনজীবী সমিতির সদস্য ও পটুয়াখালী জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট মোঃ বশিরুল আলম’র উপর হামলা ও চাঁদা দাবীর ঘটনায় থানা পুলিশ মামলা না নেয়ার প্রতিবাদে জেলা আইনজীবী সমিতির সদস্যরা বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।

আজ রবিবার আদালত চত্বরে সর্বস্তরের আইনজীবী সদস্যের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। এসময় হামলাকারীদের গ্রেফতার ও সদর থানার ওসির প্রত্যাহার দাবীতে আগামী ২৪ ঘন্টা আল্টিমেটাম দিয়ে আইনজীবীরা কর্মবিরতী পালন করে।

হামলাকারীরা গ্রেফতার না হলে আগামীকাল সমিতি প্রাঙ্গনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষনা দেয়া হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইনজীবী সমিতির সভাপতি গোলাম আহাদ দুলু, সাবেক সভাপতি আব্দুল হক ফরাজি, আবুল কাশেম, ওয়াহিদ সরোয়ার কালাম, হারুন অর রশিদ, খন্দকার আব্দুল হাই, আব্দুল খালেক, বর্তমান সাধারন সম্পাদক স্বপন তালুকদার প্রমূখ।

অ্যাড. মোঃ বশিরুল আলম জানান, গত শুক্রবার বেলা সাড়ে ১১টায় বশিরুলের শহরের পিটিআই রোডস্থ বাড়ির বাউন্ডারী ওয়াল নির্মানে বাঁধা দিয়ে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবী করে মো. শামিম, টিটু, তুহিন ও নান্নুসহ কতিপয় সন্ত্রাসী। চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে শহরের পিটিআই রোডস্থ বাসায় গিয়ে তার উপর হামলা চালায় তারা। এতে সে গুরুতর জখম হয়। এ সময় সন্ত্রাসীরা তার বাসা থেকে মোবাইল, নগদ টাকা ও স্বর্নালংকারসহ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নেয়। এ ঘটনায় ঐ দিনই আইনজীবী বশিরুল আলম সদর থানায় মামলা করতে গেলে থানা পুলিশ মামলা নেয়নি।

পটুয়াখালী সদর থানার ওসি মোঃ মোস্তাফিজুর রহমান বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অ্যাড. মোঃ বশিরুল আলমের সাথে আঃ মোতালেব আকনের জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে হাতাহাতির ঘটনা ঘটেছে। কিন্তু কোন ধরনের চাঁদা চাওয়ার ঘটনা ঘটেনি। অ্যাড. মোঃ বশিরুল আলম সত্য ঘটনার আলোকে অভিযোগ করলে অবশ্যই তা আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মুজিববর্ষ