বরিশালে ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালে স্বাস্থ্যবিধি মনিটরিং করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, বাস ও যাত্রীকে জরিমানা বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত অসুস্থ মোশারফ হোসেনকে মেয়র সাদিক আবদুল্লাহ’র আর্থিক সহয়তা প্রদান নিষেধাজ্ঞা সত্বেও বরিশালে কিস্তি আদায়ে এনজিও গুলোর চাপ প্রয়োগ বরিশাল লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি অমান্য করার তিনটি লঞ্চ ও ৫জন যাত্রীকে ১৪হাজার টাকা জরিমানা শতভাগ স্বাস্থ্যবিধি কার্যকর করতে কঠোর অবস্থানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল পলাশপুরে ড্রেজার মামুনের বিয়ে বানিজ্য! বিয়ে পর অস্বিকার করলেন স্ত্রীকে উজিরপুরে করোনা উপসর্গ নিয়ে যুবতির মৃত্যু, নমুনা সংগ্রহ বরিশালের পুলিশ সুপারসহ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ!

পরিবারের জন্য ঈদের পোষাক না কিনে,সেই অর্থ অসহায়দের মাঝে বিতরণ করবো, তৌহিদুল ইসলাম

 

আল আমিন গাজীঃ বিসিসির জনপ্রিয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন এই মহামারি করোনা ভাইরাসে কর্মহীন অসহায়দের পাশে দাড়ান। তাদের প্রতি সহযোগীতার হাত বাড়িয়ে দিন। বেঁচে থাকলে জীবনে অনেক ঈদ উপভোগ করতে পারবেন। এবার না হয় ঈদে নতুন পোষাক না কিনে, সেই টাকা অসহায়দের মাঝে বিলিয়ে দিয়ে তাদের মুখে হাঁসি ফুটিয়ে তুলুন। তাছাড়া তিনি সাধারণ মানুষদের পাশে দাড়াতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

মেয়র সাদিক আবদুল্লাহর কথা রাখতে বরিশাল নগরীর ১০নং ওয়ার্ডে ২শ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার হিসাবে নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণ করার ঘোষনা দিয়েছেন ১০নং ওয়ার্ডে কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও আ-লীগ নেতা তৌহিদুল ইসলাম।

জানাযায়, বিসিসি মেয়র সাদিক আবদুল্লাহর সেই কথা শুনে এই আ-লীগ নেতা পরিবারের জন্য নতুন পোষাক না কিনে সেই অর্থ কর্মহীনদের মাঝে বিতরণ করা হবে বলে ঘোষনা করেন।

তাছাড়া তৌহিদুল ইসলাম মহামারি করোনা ভাইরাসের শুরু থেকে সরকারে লকডাউন ঘোষনার পরই ১০নং ওয়ার্ডের বাসিন্দাদের নিরাপত্তা নিশ্চিত করতে তাদের মাঝে বিতরণ করা হয়েছে মাস্ক, হ্যান্ডগ্লাভস ও জীবানু নাশক স্প্রে । পাশাপাশি ৩ফুট দূরত্ব রেখে জনসচেতনতা মূলক মাইকিং করে চাল, আলু ,মুসরি ডাল, সয়াবিন তৈল, ছোলা বুটের ডাল, চিনি,ও ১টি করে সাবান প্রদান করা হয়েছে।

এছাড়াও গত কয়েকদিনে সাধারণ ও কর্মহীন মানুষদের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে বরিশাল নগরীর ১০নং ওয়ার্ডের এপযর্ন্ত প্রায় ৮শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

করেছেন।

তাছাড়া এবার নতুন করে চমক দেখালেন এ আওয়ামীলীগ নেতা। করোনা থেকে সাধারণ মানুষদের সচেতন করতে ও কলোনীর ঘণবসতি মানুষদের কথা চিন্তা করে করোনা ভাইরাস লক্ষন পরিক্ষা করার জন্য ১০নং ওয়ার্ড বাসীর জন্য ( Non Contact IR Thermometer) টেষ্টিং মেশিন উপহার দিচ্ছেন। এ মেশিনের মাধ্যমে মানুষের শরীরের জ্বর বা তাপমাত্র পরিক্ষা করা যাবে। তাছাড়া করোনার আক্রান্ত রোগীর লক্ষণ বোঝা সহজ হবে এ মেশিন দিয়ে পরিক্ষা করলে।

এদিকে ওয়ার্ডের অসহায়দের মাঝে নিজ অর্থায়নে একের পর এক সাহায্য দিয়ে দানবীর হিসাবে সুনাম কুরিয়াছেন তিনি।

এ বিষয় তৌহিদুল ইসলাম বরিশাল নিউজ২৪কে বলেন, আমাদের প্রিয় মেয়র মহোদয়ের কথা শুনে অসহায় মানুষদের মুখে হাঁসি ফুটাতে নিজের পরিবারের সদস্যদের জন্য নতুন পোষাক না কিনে সেই নগদ অর্থ দারিদ্র অসহায়দের মাঝে বিতরণ করবো। সাথে খাদ্য সামগ্রী ও দেয়া হবে। কারণ এই সময়ে যদি কর্মহীনদের পাশে দাড়িয়ে সহযোগীতা করতে পারলে মনটায় অনেক শান্তি লাগে।
কারণ আমি মরে গেলে আমার অর্থ সম্পদ আমার সাথে যাবে না। আমার মত যদি আরো ২টা লোক অসহায়দের পাশে সাহায্যর হাত বাড়িয়ে দিলে হয়তো কর্মহীনরা দুইমুঠো ভাত খেতে পারবে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস লক্ষন
পরিক্ষা করার জন্য ২টি মেশিন (Non Contact IR Thermometer) উপহার দিচ্ছি খুব কয়েকদিনের মধ্যে। কারণ কলোনীর সাধারণ মানুষদের মাঝে এ মেশিন এখন জরুরী। করোনা আক্রান্ত ব্যক্তির শরীরের তাপ মাত্রা বা লক্ষণ গুলো ধরা পড়বে এ মেশিনে। এর আগে দিনমজুর ও অসহায়দের মাঝে আমার সামর্থ্য অনুযায়ী খাদ্য সহায়তা করেছি। সাধারন মানুষ যেমন বিপদে রয়েছে ঠিক তেমন আমার সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাড়াতে চেষ্টা করেছি। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মফিজুল ইসলাম ঝন্টু এ ওয়ার্ডের মানুষের পাশে সব সময় একজন খাদেম হিসাবে সাহায্য সহযোগীতা করেছেন। আমিও চেষ্টা করছি বাবার সেই নীতি আদর্শ আমার ভিতর নিয়ে ১০নং ওয়ার্ডবাসির পাশে থাকার জন্য। তবে আমি সব সময় আছি এবং থাকবো।

তিনি আরো বলেন, বিসিসির জনপ্রিয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ মহোদয় বরিশালবাসীর পাশে দাড়িয়েছেন। তিনি প্রতিটি মানুষের পাশে থেকে বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছে। তারই নির্দেশ অনুযায়ী স্থানীয় বাসিন্দাদের পাশে থাকার চেষ্টা করছি।
তিনি দলীয় নেতাকর্মীসহ সকল পেশার মানুষদের তাদের সামর্থ্য অনুযায়ী পাশে থাকার আহবান জানান।

তাছাড়া ঈদকে সামনে রেখে ওয়ার্ড বাসির মাঝে আগামী ২দিনের ভিতর নগদ অর্থ ও ঈদ সামগ্রী দিবে বলে তিনি জানান।

মুজিববর্ষ