গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

পিরোজপুরে প্রথম করোনা রোগী সনাক্ত- জনমনে আতঙ্ক

মোঃ শফিকুল ইসলাম
বিশেষ প্রতিনিধি : পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলায় নারায়ণগঞ্জ থেকে আসা ৩০ বছরের এক পুরুষের দেহে করোনা ভাইরাস
(কোভিড-১৯) সনাক্ত হয়েছে।
পিরোজপুরে এই প্রথম করোনা রোগী সনাক্ত হলো।

ঐ যুবক গত ১০ এপ্রিল শুক্রবার নারায়ণগঞ্জ থেকে মঠবাড়িয়া উপজেলার ধানিসাফা ইউনিয়নের পাতাকাটা গ্রামে আসেন। বিষয়টি প্রশাসনের নজরে আসায় তাকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় এবং পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজে পাঠানো হয়।
১৩ এপ্রিল সোমবার করোনা ভাইরাস পজেটিভ আসে।

বিষয়টি সোমবার সন্ধ্যায় ছড়িয়ে পড়ায় উপজেলা জুড়ে জনমনে আতঙ্ক বিরাজ করছে।
এদিকে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সতর্কতা হিসেবে নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আগত ৩১৯টি পরিবারকে লক ডাউন করেছে।

নারায়নগঞ্জ ও ঢাকা থেকে আসা লোকজনকে প্রশাসন নিজ ঘরে অবস্থান করার জন্য নির্দেশ দিয়েছেন।তবে লক ডাউনকে উপেক্ষা করে বাহিরে বের হওয়া ৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেনন্টাইনে রাখা হয়েছে।

এদিকে করোনার উপসর্গ নিয়ে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসা আরও ১০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছে। এরমধ্যে ২ জনের প্রতিবেদনে নেগেটিভ পাওয়া গেছে এবং ৮ জনের পরীক্ষার প্রতিবেদন এখনও পাওয়া যায়নি।

পিরোজপুর সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী গণমাধ্যমকে জানান, করোনা ভাইরাস সনাক্ত হওয়া ঐ রোগী মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন আছে ও বর্তমানে সে সুস্থ আছে।

এদিকে করোনা ভাইরাস রোধে প্রশাসনের কঠোর নজরদারি থাকা সত্ত্বেও বিভিন্ন বাজারে জনসমাগম কমছেই না। উপজেলা জুড়ে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে সহায়তা ও জনসচেতনতা মূলক কার্যক্রম চলমান রয়েছে।

মুজিববর্ষ