করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে ব্যাপক প্রস্তুতি

  1. মোঃ শফিকুল ইসলাম, বিশেষ প্রতিনিধি।বাংলাদেশে করোনা রোগী সনাক্ত হওয়ার পর থেকে শহর থেকে গ্রাম পর্যায়ে বাড়তি সতর্কতা নিতে শুরু করে সরকারি ও বেসরকারি প্রসাশনসহ সমাজিক সংগঠন।

এমনকি কেউ কেউ ব্যক্তি উদ্যোগে সমাজের জনগণের সেবায় কাজ শুরু করেন অনেকে।

দক্ষিণ অঞ্চলের বৃহত্তর জেলা পিরোজপুরে করোনা ভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়নি। তবে হোম কোয়ারান্টাইনে আছে ৩৭৫ জন।

পিরোজপুর জেলা পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এর নির্দেশনায় ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ এস এম মাকসুদুর রহমানের নেতৃত্বে করোনা ভাইরাস রোধে মাইকিং, লিফলেট বিতরণ, সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন পরামর্শ, জনসমাগম রোধে নিত্য প্রয়োজনীয় দোকান বাদে সব দোকান বন্ধের নির্দেশ ইতিমধ্যে দিয়েছেন। এছাড়াও পুলিশের একাধিক টিম সার্বক্ষনিক বাজার নজরদারি করছে।

পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম মিরাজ নিজ ব্যক্তি উদ্যোগে গড়ে তুলেছেন সামাজিক সংগঠন
” মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন”। এই সংগঠনের মাধ্যমে জনসচেতনতা সৃষ্টি ও করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে ভান্ডারিয়া উপজেলার গুরুত্বপূর্ণ ৬টি স্থানে সাধারণ পথচারীদের হাত ধোয়ার ব্যাবস্থা করে দিয়েছেন।

স্থানগুলো হলোঃ ভান্ডারিয়া উপজেলা পরিষদ, ভান্ডারিয়া বাসস্ট্যান্ড, ভান্ডারিয়া রিজার্ভ পুকুর সংলগ্ন, ভান্ডারিয়া লঞ্চঘাট, সার্কিট হাউস ও সরকারি হসপিটাল সংলগ্ন।

সংগঠনটি মাইকিং, লিফলের বিতরণ, সচেতনতা বৃদ্ধিতে ডিজিটাল বিলবোর্ড স্থাপন করেছে উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে। এছাড়াও উপজেলার ৭ টি প্রবেশদ্বারে জীবাণু মুক্ত করতে স্পে মেশিন দিনরাত কাজ করে যাচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এর স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড থার্মাল স্ক্যানার,মাস্ক,হ্যান্ড মাস্ক,হ্যান্ডি ওয়াশ লিকুইট সহ,ইত্যাদি সামগ্রী স্বাস্থ্য ও পরিবার পারিকল্পনা কর্মকর্তা এইচ.এম.জহিরুল ইসলাম ও ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার নাজমুল আলম নবিন এর কাছে হস্তান্তরসহ রোগীদের দ্রুত সময়ে হাসপাতালে পৌঁছাতে দুইটি এম্বুল্যান্স দিয়েছে মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

দূর্যোগকালীন সময়ে দিনমজুর কর্মহীন জনগণের মাঝে চাল বিতরণ করেছে। মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

মুজিববর্ষ