গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

পিরোজপুর জেলা লক ডাউন!

মোঃ শফিকুল ইসলাম, পিরোজপুর :

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি মোকাবিলায় পিরোজপুর জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন আজ বৃহস্পতিবার রাত ১১টা ২০ মিনিটে এই ঘোষণা দেন। এই ঘোষণার ফলে পিরোজপুর জেলায় কেউ প্রবেশ কিংবা জেলা থেকে বের হতে পারবে না। জেলার অভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রেও একই নিষেধাজ্ঞা থাকবে। গত সোমবার ও মঙ্গলবার জেলার তিনটি উপজেলায় চারজনের করোনা শনাক্ত হয়। এরপর জেলাকে লকডাউন ঘোষণা করা হলো।

জেলা প্রশাসক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে গঠিত জেলা কমিটির জরুরি সভার আলোকে, পিরোজপুরের সিভিল সার্জনের সুপারিশক্রমে এবং সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮ অনুযায়ী পিরোজপুর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক অথবা মহাসড়ক এবং নৌপথে অন্য কোনো জেলা থেকে পিরোজপুর জেলায় কেউ প্রবেশ কিংবা এ জেলা থেকে অন্য জেলায় যেতে পারবে না। সব ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

মুজিববর্ষ