বরিশালে ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালে স্বাস্থ্যবিধি মনিটরিং করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, বাস ও যাত্রীকে জরিমানা বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত অসুস্থ মোশারফ হোসেনকে মেয়র সাদিক আবদুল্লাহ’র আর্থিক সহয়তা প্রদান নিষেধাজ্ঞা সত্বেও বরিশালে কিস্তি আদায়ে এনজিও গুলোর চাপ প্রয়োগ বরিশাল লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি অমান্য করার তিনটি লঞ্চ ও ৫জন যাত্রীকে ১৪হাজার টাকা জরিমানা শতভাগ স্বাস্থ্যবিধি কার্যকর করতে কঠোর অবস্থানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল পলাশপুরে ড্রেজার মামুনের বিয়ে বানিজ্য! বিয়ে পর অস্বিকার করলেন স্ত্রীকে উজিরপুরে করোনা উপসর্গ নিয়ে যুবতির মৃত্যু, নমুনা সংগ্রহ বরিশালের পুলিশ সুপারসহ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ!

পৃথিবীর অঢেল সম্পদ মৃত্যুর পর কোনো কাজে আসবে না : গণপূর্তমন্ত্রী

ছেলেমেয়েদের কোরআন সুন্নাহর আলোকে গড়ে তোলার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। বৃহস্পতিবার রাতে পিরোজপুরের নাজিরপুর উপজেলার মাটিভাঙা ইউনিয়নের তারাবুনিয়ার খাদেমুল ইসলাম মাদ্রাসার বার্ষিক ওয়াজ মাহফিলে এ আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, ঘুম ভাঙলে সকাল, না ভাঙলে পরকাল। পরকাল অনন্ত। তাই পরকালের জন্য আমাদের কিছু করে যেতে হবে।

‘মৃত্যুর পর আমাদের সব আমলের দরজা বন্ধ হয়ে যায়। এ পৃথিবীর কোনো সম্পদ আমাদের কাজে আসবে না।’

মুসল্লিদের উদ্দেশে রেজাউল করিম বলেন, মৃত্যুর পর একমাত্র নেক সন্তানই আমাদের সম্পদ। ওই নেক সন্তান হাত তুলে দোয়া করলে সেটিই হবে মৃত্যু ব্যক্তির সম্পদ।

‘তাই আমাদের সন্তানদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সন্তান যদি মাদকাসক্ত ও অনৈতিক চরিত্রের হয়, তবে আমাদের এ পৃথিবীতে বেঁচে থাকাকালেই দোজখের কষ্ট ভোগ করতে হবে। তাই সন্তানকে কোরআন সুন্নাহ মোতাবেক গড়ে তুলতে হবে।’

এ সময় তিনি আরও বলেন, আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে, সন্তান রাস্তায় বের হলে যেন অন্যের মেয়েকে ইভটিজিং না করে। জুয়া ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত না হয়ে পড়ে। গণপূর্তমন্ত্রী বলেন, আমাদের পাপাচার ও মিথ্যা থেকে বিরত থাকতে হবে। কেননা মিথ্যা সব পাপাচারের উৎস।

তিনি বলেন, রাতে আমরা ঘুমাতে যাই, সকালে ঘুম থেকে উঠতে পারব এমন কোনো গ্যারান্টি নেই। এ পৃথিবীর অঢেল সম্পদ মৃত্যুর পর কোনো কাজে আসবে না। তাই অতিরিক্ত সম্পদের জন্য আমাদের ঘুষ, দুর্নীতি করে কোনো লাভ নেই।

মুজিববর্ষ