ভোলায় বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীকে ধর্ষণ, ৪ মাসের অন্তঃসত্তা ববিতে ৯৫ কোটি টাকার উন্নয়ন কাজ ঠেকেছে ১৭৩ কোটিতে ! খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় ব্যাপক নিরাপত্তা বরগুনায় থেকে হাত-পা বাঁধা অপহৃত স্কুলছাত্র উদ্ধার এ অঞ্চলের পরিবার পরিকল্পনা সেবার চাহিদা পূরণ হচ্ছে না পিরোজপুরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার ‘নগ্ন রেস্তোরাঁ’ চালু করছে সুইজারল্যান্ড ব‌রিশালে ল’পরীক্ষায় বহিষ্কার ২৫ বিশ্ববিদ্যালয় কোনো লুটপাটের জায়গা নয় নলছিটিতে ডোবা থেকে নিখোঁজ কিশোরের লাশ উদ্ধার

বরগুনায় পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর প্রহর গুনছে কলেজছাত্র রিয়াদুল

বরগুনা প্রতিনিধি :: বরগুনার তালতলীতে অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর প্রহর গুনছে কলেজছাত্র রিয়াদুল। তার ইচ্ছা ছিল লেখাপড়া শিখে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে হতদরিদ্র পরিবারের বাবা-মায়ের মুখে হাসি ফোটানোর। অর্থাভাবে ও বিনা চিকিৎসায় তার সে স্বপ্ন আজ শেষ হতে চলেছে। ধীরে ধীরে মৃত্যুর প্রহর গুনছেন রিয়াদুল।

উপজেলার বড় আমখোলা গ্রামের দরিদ্র পঙ্গু শানু খন্দকারের পুত্র ও তালতলী সরকারি কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিয়াদুল এখন অর্থাভাবে চিকিৎসা করাতে না পেরে মৃত্যুর প্রহর গুনছে। এসএসসিতে সে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে কলেজে ভর্তি হওয়ার পর টিবি স্পাইন রোগে আক্রান্ত হয়ে তার দুই পা অবশ হয়ে যায়। এরপর পঙ্গু পিতার বসতবাড়ির বাইরে থাকা এক টুকরো জমি ও মায়ের কাছে থাকা সামান্য স্বর্ণটুকু বিক্রি করে কয়েক লাখ টাকা ব্যয় করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করায়। সেখানে তার রোগের তেমন কোনো উন্নতি হয়নি। এখন আর সে হাঁটাচলা ও ওঠা-বসা করতে পারে না।

রিয়াদুলের চিকিৎসকরা জানিয়েছে বর্তমানে তার মেরুদণ্ডের হাড়ে পচন ধরেছে এবং দুই পা অবশ হয়ে গেছে। এ অবস্থায় তাকে ঢাকা শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) ভর্তি করা হয়। এখানে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষা করে তার চিকিৎসার জন্য প্রায় ৫ লাখ টাকা খরচ হবে বলে জানিয়েছেন। কিন্তু রিয়াদুলের গরিব পঙ্গু পিতার পক্ষে এত টাকা খরচ করার সার্মথ্য ও সাধ্য নেই।

তাই রিয়াদুলের জীবন বাঁচাতে তার বাবা মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশ ও বিদেশের ধনাঢ্য, হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

Bangabandhu Countdown | Nextzen Limited