আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় বহুমূখি সিটি কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় স্পীডবোট ঘাট মালিক সমিতির উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠি। মোংলায় মাস্ক পরিধান বাধ্যতামুলক করতে পুলিশের অভিযান, ৩২ জনকে অর্থদন্ড আবুল হাসানাত আবদুল্লাহ’র সুস্থতা কামনায় ১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে দোয়া মোনাজাত অনুষ্ঠিত বরিশালে ফ্ল্যাট বাসায় আটকে রেখে পতিতা ব্যবসা! রানা দম্পতি আটক বরিশালে ডিবি পুলিশের অভিযানে ৬হাজার পিচ ইয়াবাসহ ব্যবসায়ী আটক আবারো সোহাগ বাহিনীর অত্যাচারে বেলতলায় নিজ বসতিতে যেতে পারছে না সংখ্যালঘু পরিবার ১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালিত হুমকি বাস্তবে রুপ, শেষ পর্যন্ত রিয়াজের বাড়ি দখলে নিলো স্বীকৃত হত্যাকারী লিজা! বরিশালে ইউপি নির্বাচনকে ঘিরে এখনই মাঠ গরম করছেন সম্ভাব্য প্রার্থীরা

বরগুনায় পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর প্রহর গুনছে কলেজছাত্র রিয়াদুল

বরগুনা প্রতিনিধি :: বরগুনার তালতলীতে অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে পঙ্গুত্ব বরণ করে মৃত্যুর প্রহর গুনছে কলেজছাত্র রিয়াদুল। তার ইচ্ছা ছিল লেখাপড়া শিখে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে হতদরিদ্র পরিবারের বাবা-মায়ের মুখে হাসি ফোটানোর। অর্থাভাবে ও বিনা চিকিৎসায় তার সে স্বপ্ন আজ শেষ হতে চলেছে। ধীরে ধীরে মৃত্যুর প্রহর গুনছেন রিয়াদুল।

উপজেলার বড় আমখোলা গ্রামের দরিদ্র পঙ্গু শানু খন্দকারের পুত্র ও তালতলী সরকারি কলেজের মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রিয়াদুল এখন অর্থাভাবে চিকিৎসা করাতে না পেরে মৃত্যুর প্রহর গুনছে। এসএসসিতে সে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে কলেজে ভর্তি হওয়ার পর টিবি স্পাইন রোগে আক্রান্ত হয়ে তার দুই পা অবশ হয়ে যায়। এরপর পঙ্গু পিতার বসতবাড়ির বাইরে থাকা এক টুকরো জমি ও মায়ের কাছে থাকা সামান্য স্বর্ণটুকু বিক্রি করে কয়েক লাখ টাকা ব্যয় করে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করায়। সেখানে তার রোগের তেমন কোনো উন্নতি হয়নি। এখন আর সে হাঁটাচলা ও ওঠা-বসা করতে পারে না।

রিয়াদুলের চিকিৎসকরা জানিয়েছে বর্তমানে তার মেরুদণ্ডের হাড়ে পচন ধরেছে এবং দুই পা অবশ হয়ে গেছে। এ অবস্থায় তাকে ঢাকা শেরেবাংলা নগরের ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) ভর্তি করা হয়। এখানে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা নিরীক্ষা করে তার চিকিৎসার জন্য প্রায় ৫ লাখ টাকা খরচ হবে বলে জানিয়েছেন। কিন্তু রিয়াদুলের গরিব পঙ্গু পিতার পক্ষে এত টাকা খরচ করার সার্মথ্য ও সাধ্য নেই।

তাই রিয়াদুলের জীবন বাঁচাতে তার বাবা মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশ ও বিদেশের ধনাঢ্য, হৃদয়বান ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন করেছেন।

মুজিববর্ষ