আগামী সপ্তাহে আসছে বরিশাল মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি! ত্যাগী নেতারা পাচ্ছে অগ্রধিকার আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা

বরগুনায় র‌্যাব ও জেলা প্রশাসনের বিশেষ অভিযান ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড

জুবায়ের ইসলামঃ করোনা ভাইরাস প্রতিরোধ ও সামাজিক দূরত্ব বজায় রাখতে ঔষধ, মুদি দোকান ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ প্রদান করা হয়েছে । সরকারি নির্দেশ অমান্য করে দেশের বিভিন্ন জেলার ন্যায় বরগুনায়ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখতে দেখা যাচ্ছে । সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং মানুষকে সচেতন করতে বিভিন্ন ভাবে প্রচার প্রচারণা মূলক কাজ করে যাচ্ছে বরগুনা জেলা প্রশাসন ।

জননিরাপত্তা নিশ্চিত র‌্যাব সদস্যদের নিয়ে চালানো হচ্ছে বিশেষ। এরই ধারাবাহিকতায় ৫এপ্রিল বরগুনা জেলা নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ নিজাম উদ্দীনের নেতৃত্বে জেলা প্রশাসন ও র‌্যাবের যৌথ উদ্যোগে বরগুনা সদর থানাধীন পৌরমার্কেট এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে । সরকারি নিষেধ অমান্য করে দোকান খোলা রেখেছেন অনেকেই ।বরগুনা সদর পৌরমার্কেটে দোকান খোলা রাখার অপরাধে তিনজন ব্যবসায়ীকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। পৌরমার্কেটের ব্যবসায়ী বধুয়া শাড়ির মালিক মোঃ ছগির আলী (৪০), বহুরূপী কসমেটিক্স এর মালিক মোঃ মামুন সরদার(৪০), ও মডার্ন আয়রন স্টোর এর মালিক শুভ দাসকে (২৫) সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে আটক করা হয়।

আটককৃত ছগির আলী ও মামুন সরদারকে ২হাজার টাকা করে সর্বমোট ৪হাজার , এবং শভ দাসকে ৩হাজার টাকা তিনজনকে সর্বমোট ৭হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয় । সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন, ২০১৮ এর ২৫ধারা মোতাবেক এ দন্ড প্রদান করা হয়। উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসমাগম এড়ানো ও হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষ্যে সরকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, মুদি দোকান ও ফার্মেসী ব্যাতিত অন্যান্য সকল দোকান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করলেও কিছু কিছু অসাধু ব্যাবসায়ী নিষেধাজ্ঞা অমান্য করায় এই অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন।

অভিযান শেষে জেলা নির্বাহী ম্যাজিষ্টেট মোঃ নিজাম উদ্দীন বলেন, করোনা প্রতিরোধে ঔষধ ও মুদি দোকান ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ প্রদান করা হয়েছে। এর পরেও যারা খোলা রেখেছে তাদের জরিমানা করেছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। সরকারি নির্দেশ অমান্য করে যদি কেউ দোকান খোলা রাখে তবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে । এদিকে জেলা প্রশাসন ও র‌্যাবের বিশেষ অভিযানকে স্বাগত জানিয়েছে সুশীল সমাজ । এই অভিযান অব্যাহত থাকবে বলে আশা বরগুনাবাসী ।

মুজিববর্ষ