মানুষের ত্বকের মৃতকোষ দূর করবেন যেভাবে সুন্দরী হতে প্রতিদিন কুকুরের মূত্রপান ছেলেকে না দিয়ে কুকুরের নামে সম্পত্তি লিখে দিলেন বাবা অস্তিত্বহীন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন-গৃহহীন পরিবার মহামারির মধ্যেও দেশের থেমে নেই অর্থনৈতিক উন্নয়নের গতি সাকিবের হাত ধরেই জিতলো বাংলাদেশ রাজধানীতে গৃহকর্মী রেখার পাশবিকতায় আঁতকে উঠছে মানুষ বরিশালে আ’লীগ নেতাকে মারধর;’ বিক্ষোভে থানা ঘেরাও আ’লীগ নেতাকে মারধরে দূরপাল্লা ও অভ্যন্তরীণ রুটের বাস চলাচল বন্ধ

sarjan faraby

বরিশালে অনির্দিষ্ট কালের জন্য মোটরসাইকেল চলাচল বন্ধ

জুবায়ের ইসলামঃ করোনা ভাইরাস প্রতিরোধে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ, বিএমপি ।

অন্য যে কোন জেলা থেকে মটরযান বরিশালে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে কয়েকদিন আগেই ।

বরিশালে প্রবেশ করার মূল পথগুলো আটকাতে নথুল্লাবাদ, কালিজিরা ও বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকার মহাসড়কে চেকপোস্ট পরিচালনা করেছে বিএমপি পুলিশ ।

বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার এর নির্দেশনায় করোনা প্রতিরোধে বরিশাল নগরীতে সকল প্রকার মোটর সাইকেল চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে।

তবে সরকারী কাজে ব্যবহৃত, জনস্বাস্থ্য সেবা ও সংবাদ কর্মীদের মোটর সাইকেল এর আওতামুক্ত থাকবে। বরিশাল মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ জাকির হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন ।

বৃহস্পতিবার বিকালে তিনি জানান, করোনা প্রতিরোধে নগরবাসীর সুরক্ষা নিশ্চিত করতে ১০ই এপ্রিল রোজ শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বরিশালে মোটর সাইকেল চলাচল বন্ধ থাকবে ।

এর আগে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে । তবে ভাড়া মোটর সাইকেলসহ অসংখ্য মোটর সাইকেল নিজেস্ব কাজে চলাচল করার ফলে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান,সরকারী কাজের জন্য, স্বাস্থ্য সেবা ও সংবাদ কর্মীদের মোটরসাইকেল চালাতে পারবেন ।

প্রয়োজন ছাড়া জনসাধারণের বাহিরে বের হওয়া আটকাতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে বলে মনে করেন সুশীল সমাজ ।

মুজিববর্ষ