বরিশালে ৮৪ হাজার পরিবারকে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন মেয়র সাদিক আবদুল্লাহ বরিশালে স্বাস্থ্যবিধি মনিটরিং করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, বাস ও যাত্রীকে জরিমানা বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত অসুস্থ মোশারফ হোসেনকে মেয়র সাদিক আবদুল্লাহ’র আর্থিক সহয়তা প্রদান নিষেধাজ্ঞা সত্বেও বরিশালে কিস্তি আদায়ে এনজিও গুলোর চাপ প্রয়োগ বরিশাল লঞ্চঘাটে স্বাস্থ্যবিধি অমান্য করার তিনটি লঞ্চ ও ৫জন যাত্রীকে ১৪হাজার টাকা জরিমানা শতভাগ স্বাস্থ্যবিধি কার্যকর করতে কঠোর অবস্থানে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বরিশাল পলাশপুরে ড্রেজার মামুনের বিয়ে বানিজ্য! বিয়ে পর অস্বিকার করলেন স্ত্রীকে উজিরপুরে করোনা উপসর্গ নিয়ে যুবতির মৃত্যু, নমুনা সংগ্রহ বরিশালের পুলিশ সুপারসহ ২ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার অভিযোগ!

বরিশালে অনির্দিষ্ট কালের জন্য মোটরসাইকেল চলাচল বন্ধ

জুবায়ের ইসলামঃ করোনা ভাইরাস প্রতিরোধে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ, বিএমপি ।

অন্য যে কোন জেলা থেকে মটরযান বরিশালে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে কয়েকদিন আগেই ।

বরিশালে প্রবেশ করার মূল পথগুলো আটকাতে নথুল্লাবাদ, কালিজিরা ও বরিশাল বিশ্ববিদ্যালয় এলাকার মহাসড়কে চেকপোস্ট পরিচালনা করেছে বিএমপি পুলিশ ।

বরিশাল মেট্টোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার এর নির্দেশনায় করোনা প্রতিরোধে বরিশাল নগরীতে সকল প্রকার মোটর সাইকেল চলাচল বন্ধ ঘোষনা করা হয়েছে।

তবে সরকারী কাজে ব্যবহৃত, জনস্বাস্থ্য সেবা ও সংবাদ কর্মীদের মোটর সাইকেল এর আওতামুক্ত থাকবে। বরিশাল মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ জাকির হোসেন মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন ।

বৃহস্পতিবার বিকালে তিনি জানান, করোনা প্রতিরোধে নগরবাসীর সুরক্ষা নিশ্চিত করতে ১০ই এপ্রিল রোজ শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বরিশালে মোটর সাইকেল চলাচল বন্ধ থাকবে ।

এর আগে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে । তবে ভাড়া মোটর সাইকেলসহ অসংখ্য মোটর সাইকেল নিজেস্ব কাজে চলাচল করার ফলে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

তিনি আরও জানান,সরকারী কাজের জন্য, স্বাস্থ্য সেবা ও সংবাদ কর্মীদের মোটরসাইকেল চালাতে পারবেন ।

প্রয়োজন ছাড়া জনসাধারণের বাহিরে বের হওয়া আটকাতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে বলে মনে করেন সুশীল সমাজ ।

মুজিববর্ষ