১০নং ওয়ার্ড আ-লীগের উদ্যােগে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জম্মদিন পালিত হুমকি বাস্তবে রুপ, শেষ পর্যন্ত রিয়াজের বাড়ি দখলে নিলো স্বীকৃত হত্যাকারী লিজা! বরিশালে ইউপি নির্বাচনকে ঘিরে এখনই মাঠ গরম করছেন সম্ভাব্য প্রার্থীরা বরিশাল কর্নকাঠিতে ভেকু মেশিনে নদী খাচ্ছে লোকমানের এম.এস.বি ব্রিকস! ভিডিও সহ বরিশালে পলাশপুরের শুক্কুর ও চাঁদপুরার লিপি জনতার হাতে আপত্তিকর অবস্থায় আটক! অতঃপর বরিশালে ১২কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী ডিবি পুলিশের খাঁচায়! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্কুল ছাত্রের ঘুষিতে মৃত্যু গাড়ি চালকের বাকেরগঞ্জের ভরপাশায় অজ্ঞাত শিশুর মরদেহ উদ্ধার বরিশালে সেই রানা আবারো বেপরোয়া! বরিশালের চরামদ্দী ইউনিয়নে ইউপি নির্বাচনে সিগন্যাল পেয়েছেন নতুন মুখ মঈন!

বরিশালে অনুমোদন ছাড়াই ভ্যাকসিন প্রদান, ৫ প্রতারক আটক

স্টাফ রিপোর্টার:: বরিশাল নগরীতে প্রশিক্ষণ ও অনুমোদন ছাড়াই ভুয়া ডাক্তার পরিচয়ে সাধারণ মানুষের শরীরে হেপাটাইটিস বি ভ্যাকসিন প্রদান করায় ৫ প্রতারককে আটক করেছে বরিশাল মেট্রোপলিটন গোয়েন্দা (ডিবি) পুলিশ।

পাশাপাশি প্রতারকদের অফিস থেকে কিছু ভ্যাকসিনও উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (৩১ আগষ্ট) দুপুরে নগরীর শের-ই বাংলা সড়ক থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-মূলহোতা আল-আমিন বাপ্পি,তার সহযোগী ইমতিয়াজ,সাব্বির,সম্পা ও রিম্পা। ডিবি পুলিশ জানায়,প্রতিষ্ঠান প্রধান মো.আল আমিন বাপ্পি নিজেকে এমবিবিএস এবং বাকিরা ইন্টার্ন ডাক্তার পরিচয় দিয়ে মানবদেহে হেপাটাইটিস-বি ভ্যাকসিন প্রয়োগের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়।

চিকিৎসাশাস্ত্র না জেনে অতিরিক্ত ভ্যাকসিন ইতিমধ্যে ৬ শতাধিক মানুষের শরীরে প্রয়োগ করায় তাদের অনেকে এখন স্বাস্থ্যঝুঁকিতে আছেন। গোপন সংবাদের ভিত্তিতে উপ-পরিদর্শক (এসআই) মহিউদ্দিনের নেতৃত্বে প্রতিষ্ঠানটিতে ডিবি পুলিশ অভিযান চালায়।

এসআই মহিউদ্দিন জানান,প্রতিটি ভ্যাকসিন বাবদ বিপুল অর্থ নিয়ে এক একজনের শরীরে পুশ করে আসছিলে ৫ প্রতারক। রোববার বিকেলে সেখানে হানা দিয়ে প্রতিষ্ঠান প্রধান আল আমিন বাপ্পিসহ ইন্টার্ন চিকিৎসক পরিচয়দানকারী ঝালকাঠি সাব্বির,একই জেলার রাজাপুরের ইমতিয়াজ,বরিশাল নবগ্রাম রোডের রিম্পা আক্তার,এবং পিরোজপুরের স্বরুপকাঠির সম্পা আক্তারকে আটক করেন। পরে তারা জিজ্ঞাসাবাদে স্বীকার করে তাদের কেউ চিকিৎসক নয়,ভুয়া পরিচয় দিয়ে অর্থ হাতিয়ে নিতে ছদ্মবেশ ধারণ করে।

মুজিববর্ষ