করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

বরিশালে অসহায় মানুষের পাশে দাড়ালেন একঝাঁক তরুন শিক্ষার্থী

জুবায়ের ইসলামঃ পৃথিবী জুড়ে করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি তৈরি করেছে। মোট ১৩২টি দেশ আক্রান্ত হয়েছে। সাড়া বিশ্বে প্রায় আড়াই লক্ষ মানুষ এই ভাইরাসে সংক্রামিত হয়েছে। যাদের মধ্যে প্রায় ১৬ হাজার মানুষ মারা গেছে।ইউরোপ আমেরিকা থেকে শুরু করে বাদ যায়নি বাংলাদেশও ।

উন্নত দেশ গুলে তাদের দেশ নিয়ন্ত্রণ করতে লগডাউন করে দিয়েছে। সরকারি ভাবে পৌঁছে দেয়া হচ্ছে খাবার পানিসহ প্রয়োজনীয় জিনিস পত্র । বাংলাদেশও করোনা ভাইরাস নিয়ন্ত্রণ করতে ইতোমধ্যে মানুষকে ( হোম কোয়ারান্টাইন) গৃহে থাকতে বলেছে। প্রয়োজন ছাড়া বাহিরে যাওয়াও নিষেধ করেছে।পরিস্থিতি সামাল দিতে গতকাল থেকে বিভিন্ন জেলা ও উপজেলা শহরে সেনা মোতায়েন করা হয়েছে। এতে বিপাকে পড়েছে খেটে খাওয়া সাধারণ মানুষ। যারা কাজ না করলে জীবন চলে না। কি হবে এই মানুষ গুলোর কে দিবে খাবার। রিক্সা চালক,ভ্যান চালক,অটো চালক,বাদাম বিক্রেতা,মুচি,চায়ের দোকানদার সহ অসংখ্য মানুষ। রাস্তায় মানুষ না থাকলে তাদেরও কোন আয় থাকে না।

আজ ২৫শে মার্চ  রাতে জাতীর উদ্দেশ্য ভাষন প্রদান করেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা। এসময় তিনি বলেন সবাই মানুষের কল্যানে এগিয়ে আসুন । আপনার পাশের গরীব মানুষের খবর নিন । বরিশাল জেলা প্রশাসন থেকেও একই আহবান জানানো হয় । তাদের ডাকে সাড়া দিল বরিশালের একদল যুবক যুবতী। এরা হলেন সৌরভ আহাম্মদ শাকিল, তুশার ,ইয়াছিন, মাহামুদ, মিজান, সারজেল, শাকিলা, তমাল ,গালিব, অশ্রুসহ আরও অনেকে । এরা হলেন ২০০৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া বন্ধু মহল । সরকার ও জেলা প্রশাসকের ডাকে সাড়া দিয়ে নিজেদের অর্থে গরীব মানুষের পাশে দাড়িয়েছে।

গত রাতে নগরীর টাউন হলের সামনে দিনমজুর মানুষের মধ্যে চাল,ডাল,লবন,আলু,তেল,সাবানসহ বিভিন্ন জিনিস পত্র বিতরণ করেন । বেকার অবস্থায় খাবার পেয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন অনেক মানুষ।

বিতরণ শেষে সৌরভ আহাম্মদ শাকিল বলেন মানবিক দিক বিবেচনা করে আমরা বন্ধু মহল এগুলো বিতরণ করেছি। আমাদের মতো সবাই যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশর জন্য করেনা মোকাবিলা করা সহজ হবে।

মুজিববর্ষ