করোনায় অসহায়দের পাশে চেয়ারম্যান লিটন মোল্লা! করোনা নিয়ে ৬৪ জেলায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কাল সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ মেহেন্দিগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে বর্নপরিচয়ের জনসচেতনতা করোনা : ১৮‘শ বিচারকসহ ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারীর জন্য সেল এই সময়ে খুসখুসে কাশি আর জ্বর হলে যা করবেন ব্রয়লার মুরগি বিক্রির পাইকার পাচ্ছে না পোল্ট্রি খামারিরা ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি করোনা থেকে সুস্থ হয়েছেন ৮০ বছরের বৃদ্ধ: আইইডিসিআর বরিশাল শেবাচিম হাসপাতালে বসছে করোনা সনাক্তের মেশিন

বরিশালে চলছে ইজতেমার প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক :: সেচ্ছাশ্রমে চলছে বিশ্ব ইজতেমার বরিশাল জেলা পর্বের ময়দান প্রস্তুতের কাজ। জেলার বিভিন্ন এলাকা থেকে তাবলিক জামায়াতের সাথিরা এসব কাজ করছেন, সাথে স্থানীয় লোকজনও তাদের সহায়তায় এগিয়ে এসেছেন।

স্থানীয় সূত্রে জানাগেছে, বরিশাল সদর উপজেলা পরিষদের পেছনের অংশে উত্তর সাগরদী এলাকায় ১৪ একরের বেশি জায়গা জুড়ে এবারের ইজতেমার জেলা পর্বের আয়োজন চলছে। গত কয়েকদিন ধরেই ময়দান গোছানোর কাজ করা হচ্ছে, সেখানে সেচ্ছাশ্রমের পাশাপাশি সিটি করপোরেশনের পক্ষ থেকেও সহায়তা করা হচ্ছে।

২৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী জামাল জানান, আগামী ৫ থেকে ৭ মার্চ বিশ্ব ইজতেমার বরিশাল জেলা পর্ব অনুষ্ঠিত হবে। বিগত সময়ের ধারাবাহিকতায় এবারেও প্রস্তুতির কোন কমতি নেই। স্থানীয়দের পাশাপাশি তাবলিক জামায়াতের সাথিরা সার্বিক সহয়তা করছে। এছাড়াও সিটি করপোরেশনের পক্ষ থেকেও মাঠ গোছানোর কাজসহ বিভিন্ন ধরণের সহায়তা করা হচ্চে।

তাবলীগ জামায়াতের সাথী আঃ মান্নান চৌধুরী সেলিম জানান, এটা জেলা ইজতেমা হলেও এখানে আশাপাশের অর্থাৎ পিরোজপুর, পটুয়াখালী, ভোলা, বরগুনাসহ বিভিন্ন জেলা থেকে লোক আসবেন।

মাঠ যেভাবে প্রস্তুত করা হচ্ছে তাতে ২লাখ লোকের সমাগম ঘটলেও কোন সমস্যা হবে না, তবে ধারনা করা হচ্ছে প্রায় ১ লাখ লোকের সমাগম ঘটবে এবারের জেলা পর্বের ইজতেমায়।

তিনি বলেণ, বরিশাল মারকায মসজিদের জিম্মাদার আবুল খায়ের হামিমের নেতৃত্বে প্রতিদিন দেড় থেকে ২ শত লোকে সেচ্ছাশ্রমে দিচ্ছে মাঠ প্রস্তুতির কাজে। আশাকরি যথাসময়ে মাঠ প্রস্তুত হয়ে যাবে।

তিনি বলেন, ৫ মার্চ ফজরের নামাজ শেষে বয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার আনুষ্ঠানিকতা এবং ৭ মার্চ যোহরের নামাজের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তিনদিন ব্যপি ইজতেমার আনুষ্ঠানিকতা শেষ হওয়ার কথা রয়েছে।

আর এসময় কালের মধ্যে নিয়মানুযায়ী দেশ ও বিদেশের বক্তারা বয়ান করবেন বলে জানান বরিশাল মারকায মসজিদের জিম্মাদার আবুল খায়ের হামিম।

মুজিববর্ষ