আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা প্রভাবশালী মহলের ছত্রছায়া ও উচ্চতর তদবিরে নগর দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভূক্ত আসামী সেলিম-সালাম

বরিশালে ডিবি পুলিশের অভিযানে ৬হাজার পিচ ইয়াবাসহ ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক:: মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জিরো টলারেন্স নীতি বাস্তবায়ন করতে সচেষ্ট বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)। চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে” এ শ্লোগানকে বাস্তবে রূপ দিতে তার নেতৃত্বে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ। যার ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুর দেড়টার দিকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ ৬ হাজার পিচ ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে। সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে কাউনিয়া থানাধীন চরবাড়িয়া এলাকা থেকে ওই মাদক উদ্ধার করা হয়।বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল মহানগর গোয়েন্দা (ডিবি)’র উপ-পুলিশ কমিশনার মোঃ মনজুর রহমান (পিপিএম-বার) এর নির্দেশনায় সহকারী কমিশনার মোঃ রবিউল ইসলামের নেতৃত্বে ডিবি’র ওসি মোঃ আঃ হালিম খন্দকার, এসআই মোঃ দেলোয়ার হোসেন (পিপিএম), এসআই মোঃ নজরুল ইসলাম সংগীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে চরবাড়িয়া এলাকায় অভিযান চালান। এ সময় ওই ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা আক্তারুজ্জমানে ভাড়াটিয়া মাদক ব্যবসায়ী শেখ মোঃ রিয়াজ উদ্দিন (৩৮) কে আটক করেন তারা। আটককৃত মাদক কারবারী রিয়াজের বাসা থেকে ৬ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন তারা। আটককৃত রিয়াজ পিরোজপুর জেলার স্বরূপকাঠী থানার জগন্নাতকাঠি গ্রামের মৃত আলী আকবরের ছেলে। এ ঘটনায় রিয়াজকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে কাউনিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী পুলিশ কমিশনার (ডিবি) মোঃ রবিউল ইসলাম বলেন, “বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) স্যারের নেতৃত্বে আমরা মাদকমুক্ত বরিশাল নগরীর গড়তে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে বিভিন্ন এলাকার চিহ্নিত মাদক কারবারীদের তালিকা করে বিভিন্ন ওয়ার্ডে ব্লক রেইড চালানো হয়েছে। যা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, পুলিশের কোন সদস্যও যদি মাদকের সাথে জড়িত থাকে তাহলে তাকেও ছাড় দেয়া হবে না বলে হুশিয়ারী দিয়েছেন কমিশনার স্যার।”

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার) বলেন, ‘মাদক মুক্ত সমাজ গড়ার আন্দোলনে নামার আগে নিজেকে মাদক মুক্ত রাখতে হবে। মাদক খাবে আর পুলিশে চাকুরি করবে তা হবে না। অন্যকে শুদ্ধ করার আগে নিজেকে শুদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, আমাদের আকস্মিক ডোপ টেস্ট চলাকালে কোন পুলিশের বিরুদ্ধে মাদক সংশ্লিষ্টতা পেলে শুধু চাকরিতেই নয়, ফৌজদারী আইনে মামলা করা হবে। এছাড়া মাদক নির্মূলে তালিকা অনুযায়ী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মুজিববর্ষ