করোনায় অসহায়দের পাশে চেয়ারম্যান লিটন মোল্লা! করোনা নিয়ে ৬৪ জেলায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স কাল সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে বরিশাল মেট্রোপলিটন পুলিশ মেহেন্দিগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে বর্নপরিচয়ের জনসচেতনতা করোনা : ১৮‘শ বিচারকসহ ১৮ হাজার কর্মকর্তা-কর্মচারীর জন্য সেল এই সময়ে খুসখুসে কাশি আর জ্বর হলে যা করবেন ব্রয়লার মুরগি বিক্রির পাইকার পাচ্ছে না পোল্ট্রি খামারিরা ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি করোনা থেকে সুস্থ হয়েছেন ৮০ বছরের বৃদ্ধ: আইইডিসিআর বরিশাল শেবাচিম হাসপাতালে বসছে করোনা সনাক্তের মেশিন

বরিশালে বিশ্ব বই দিবস উপলক্ষ্যে রং পেন্সিল এর আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে বই বিতরণ

শাওন অরন্য বরিশাল প্রতিনিধি। বরিশালে রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর আয়োজনে মুজিব শতবর্ষ পূর্তিতে বিশ্ব বই দিবস উপলক্ষ্যে ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

আজ ০৩ মার্চ (সোমবার) বরিশাল নগরীর কেডিসি এলাকার চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সভাকক্ষ্যে সকাল ১১ টা ৩০ মিনিটে এই বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়।

রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর প্রতিষ্ঠাতা তৌসিফ ইসলাম শাওন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ৩৯ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নাসিমা বেগম। বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন পিপীলিকা চ্যারিটি ক্লাবের সম্পাদক মোঃ ইব্রাহিম মাসুম, চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সভাপতি রেশমি আক্তার।

এসময় উপস্থিত ছিলেন  সময়ের বার্তা পত্রিকার বার্তা সম্পাদক  আল আমিন গাজী, মাহাবুব শুভ ও রবিন। এছাড়াও উপস্থিত ছিলেন রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর সদস্য আকাশ, শান্তা, লোপা, তৈমুর এবং চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সদস্য রিনা আক্তার, কাজল, সালমা, লাকি, সিরাজসহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সম্পাদক মোঃ আবু কালাম। পবিত্র কোরআন তিলওয়াত এর মাধ্যমে আজকের অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু এবং মুজিব শতবর্ষ নিয়ে আলোচনা করা হয়।

আলোচনা পর্ব শেষে ৫০ জন সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। চন্দ্রদ্বীপ এলাকা উন্নয়ন কমিটির সভাপতি রেশমি আক্তার বলেন, আজকের এই বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ একটি চমৎকার উদ্যোগ। এর আগে তাদের এখানে এই রকম আয়োজন আর হয়নি তাই তিনি রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনকে ধন্যবাদ প্রদান করেন।

বিশেষ অতিথি মোঃ ইব্রাহিম মাসুম বলেন, আজকের যারা শিশু আগামী দিন তারই দেশের ভবিষ্যৎ। আর এই সব শিশুদের নিয়ে এই আয়োজনের জন্য রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশনকে তিনি স্বাগত জানান। প্রধান অতিথি নাসিমা বেগম বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের পাশে তেমন কেউ থাকে না। এই শিক্ষা উপকরণগুলি শিশুদের অনেক কাজে আসবে। রং পেন্সিল ইয়ুথ এসোসিয়েশন এর সদস্যরা এদের পাশে আছে তাই তিনি কৃতজ্ঞ।

সভাপতি শাওন অরন্য বলেন, আমাদের কাছে প্রতিটা শিশুই সমান।আমরা চাই সমাজের প্রতিটা শিশু সমান সুযোগ পাক। সবাই সুন্দর ভাবে লেখা পড়া করে ভাল ভাবে গড়ে উঠুক। আর তার জন্যই আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা। দুপুর ১টায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বিনামূল্যে শিক্ষা উপকরণ বিতরণ মধ্য দিয়ে আজকের এই অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

মুজিববর্ষ