গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

বরিশালে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত

নিজেস্ব প্রতিবেদকঃ বরিশালে ৪ঠা জুন সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্ষক্রম বরিশাল এর আয়োজনে বরিশাল সদর উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার বরিশাল সদর মুনিবুর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বরিশাল সদর আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, জেলা খাদ্য নিয়ন্ত্রক বরিশাল মোঃ তাজুল ইসলাম, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বরিশাল সদর উপজেলা মোঃ নিয়াজ মাখদুম, ভারপ্রাপ্ত কর্মকর্তা বরিশাল সদর এলএসডিসহ বিভিন্ন অতিথি এবং কৃষক বৃন্দরা উপস্থিত ছিলেন।

ফিতা কেটে বোরো ধান সংগ্রহ কার্ষক্রম-২০২০ এর শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক বরিশাল এস, এম, অজিয়র রহমান।

এ বছর বরিশাল সদর উপজেলার ১০টি ইউনিয়নের ক্ষুদ্র কৃষক ৩৭২জন, মাঝারী কৃষক ১০৩ জন এবং বড় কৃষক ৭ জনসহ মোট ৪৮২জন কৃষকের নিকট থেকে মোট ৫৫৪০০০ কেজি বোরো ধান সংগ্রহ করবে উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কার্ষালয় বরিশাল।

প্রতিজন কৃষক এর নিকট থেকে ধান সংগ্রহ করা যাবে যেমন ক্ষুদ্র কৃষক এর কাছ থেকে ১মেট্রিক টন মাঝারী কৃষক এর কাছ থেকে ১.৬ মেট্রিক টন এবং বড় কৃষক এর কাছ থেকে ২.৪ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে।

প্রতি মন ধান সরকারি ভাবে ১০৪০ টাকা দরে ক্রয়করা হবে, এতে করে প্রতি কেজী ধানের মুল্য হবে ২৬ টাকা করে। এবার বরিশাল জেলায় ৮৮৫৬ মেট্রিক টন বোরো ধান সরকারি ভাবে প্রান্তিক কৃষক দের কাছথেকে ক্রয় করা হবে।

 

মুজিববর্ষ