আগামী সপ্তাহে আসছে বরিশাল মহানগর আ’লীগের পূর্ণাঙ্গ কমিটি! ত্যাগী নেতারা পাচ্ছে অগ্রধিকার আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা

বরিশালে মোট করোনায় আক্রান্ত ১৬০১ জন, নতুন সনাক্ত ২৪,সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩৭৯জন

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ২৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে এই নি‌য়ে জেলায় ক‌রোনা আক্রা‌ন্তের সংখ্যা দাড়িয়েছে ১৬০১ জনে। অদ্যাবধি এ জেলায় করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ৪২৩ জন রুগী। জেলায় মৃত্যুবরণ করেছে ২৪ জন ব্যক্তি। আজ সাভারের বাংলাদেশ প্রাণীসম্পদ গবেষনা ইনস্টিউট থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী বাবুগঞ্জ উপজেলার স্বাস্থ্য বিভাগের ১ জন স্টাফসহ ২ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী হিজলা উপজেলার ২ জন, বাবুগঞ্জ উপজেলার ১ জন, বাকেরগঞ্জ উপজেলার ১ জন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের ৪ জন সদস্য, র‍্যাব-৮ এ কর্মরত ১ জন, শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ২ জন নার্স, ১ জন স্টাফ, বরিশাল সিটি কর্পোরেশন অধিভুক্ত উত্তর মল্লিক রোড, আমতলা মোড়, সদর রোড, চৌমাথা, গোড়াচাঁদ দাস রোড, ভাটিখানা, নবগ্রাম রোড, নতুন বাজার, চকবাজার, কাউনিয়া প্রত্যেক এলাকার ১ জন করে মোট ১০ জনসহ ২৪ জন করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। বরিশাল জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান জানান, রিপোর্ট পাওয়ার পর পরই ওই ২৪ জন ব্যাক্তির অবস্থান অনুযায়ী তাদের লকডাউন করা হয়েছে। তাদের আশপাশের বসবাসের অবস্থান নিশ্চিত করে লকডাউন করার প্রক্রিয়া চলছে। পাশাপাশি তাদের অবস্থান এবং কোন কোন স্থানে যাতায়াত ও কাদের সংস্পর্শে ছিলেন তা চিহ্নিত করার কাজ চলছে, সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজ পর্যন্ত বরিশাল জেলায় ৪২৯ জন নারী এবং ১১৭২ জন পুরুষ করোনায় আক্রান্ত হয়েছে। এদের মধ্যে শূণ্য থেকে ২০ বছর বয়স পর্যন্ত আক্রান্ত ৭৯ জন, ২০ থেকে ৫০ বছর পর্যন্ত আক্রান্ত ১২২৪ জন, ৫০ থেকে তার উর্ধে ২৯২ জন। আজ করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ২০ বছরের যুবক এবং ৭৫ বছরের বৃদ্ধ বয়সী রোগী রয়েছে। বরিশাল জেলায় করোনা আক্রান্ত উপজেলা সমূহ বরিশাল মহানগরী ১২০৩, সদর উপজেলা ২৪ জন (রায়পাশা কড়াপুর-৩, শায়েস্তাবাদ-৩, টুংঙ্গীবাড়িয়া-৩, চাঁদপুরা-২, জাগুয়া-৪, চরকাউয়া-৫ এবং চরমোনাই-৩, কাশিপুর), বাবুগঞ্জ ৭১ জন, উজিরপুর ৬৮ জন, গৌরনদী ৪৭ জন, বাকেরগঞ্জে ৪৭ জন, বানারীপাড়া ৩৮ জন, মুলাদী ৩৮ জন, মেহেন্দীগঞ্জ ৩০ জন, হিজলা ১৯ জন এবং আগৈলঝাড়া ১৬ জনসহ মোট ১৬০১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের আজ ৪ জনসহ মোট ২০৭ জন ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। অদ্যাবধি এ জেলায় ২৪ জন করোনা পজিটিভ ব্যক্তি মৃত্যুবরণ করেন। বরিশাল মহানগরীর আলেকান্দা এলাকার ২ জন, রুপাতলী চান্দুর মার্কেট এলাকায় ১ জন, ভাটিখানা এলাকার ২ জন, রাহাত আনোয়ার হাসপাতালের ১ জন, বাজার রোড এলাকার ১ জন, বাংলাবাজার এলাকার ১ জন, অক্সফোর্ড মিশন রোড এলাকার ১ জন, সদর উপজেলার ১ জন, মুলাদী উপজেলায় ৩ জন, বাকেরগঞ্জ উপজেলায় ১ জন, বাবুগঞ্জ উপজেলায় ৩ জন, গৌরনদী উপজেলায় ২ জন, বানারীপাড়া উপজেলায় ১ জন, উজিরপুর উপজেলায় ১ জন, মেহেন্দিগঞ্জ উপজেলায় ৩ জন। গতকাল ২২ জুন শেবাচিম এর রিপোর্ট অনুযায়ী মুলাদী উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা শনাক্ত হয়েছে, এর আগে মেহেন্দীগঞ্জ উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তার করোনা শনাক্ত হয় এনিয়ে জেলায় ২ জন উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্রান্ত। গতকাল হিজলা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান এর করোনা শনাক্ত হয়েছে এনিয়ে ১ জন জনপ্রতিনিধি করোনা আক্রান্ত। আজ বাবুগঞ্জ উপজেলা ভূমি অফিসে ২ জন কর্মচারী, বানারীপাড়া উপজেলা ১ জন ভূমি অফিস সহকারী, বাকেরগঞ্জ উপজেলার ১ জন ভূমি উপ-সহকারী কর্মকর্তা, বাবুগঞ্জ উপজেলা ভূমি অফিসের ১ জন গাড়িচালক, ২ জন ইউনিয়ন পরিষদ সচিবসহ অদ্যাবধি জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ৭ জন কর্মচারী করোনা আক্রান্ত হয়েছেন। গত ১২ এপ্রিল এ জেলায় প্রথমবারের মতো মেহেন্দীগঞ্জ ও বাকেরগঞ্জ উপজেলায় ২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

মুজিববর্ষ