চাঁদপাশায় পূর্বের শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত – ৩ চরফ্যাসনে ইমামকে মারধরের অভিযোগে ফিরোজ হাজী আটক অসহায় নারীকে নির্যাতনের অভিযোগে ঝালকাঠির চপলেরের বিরুদ্ধে মামলা ! বরিশালে নগরীতে আ’লীগ নেতার ভবনে চাকুরীর প্রলোভনে জিম্মি করে দেহব্যবসা ! ডিবির অভিযানে আটক-৩, ২ নারী উদ্ধার প্রধানমন্ত্রীর দেয়া সাংবাদিকদের জন্য প্রনোদনা বরিশালে সুষম বন্টন হওয়া উচিত ছিলো বরিশাল পলাশপুরে পিতা ধর্ষণ করলো মেয়েকে ! মঠবাড়িয়ায় স্বামী স্ত্রী ও সন্তানের রহস্যজনক মৃত্যু, লাশ উদ্ধার পবিত্র ঈদ-উল আযাহা উপলক্ষে ১০নং ওয়ার্ডবাসীকে শুভেচ্ছা জানালেন কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির ঈদের আনন্দ করতে গিয়ে যেন করোনার প্রকোপ বৃদ্ধি না পায় এজন্য সবাইকে সর্তক থাকতে হবে, বিএমপি কমিশনার প্রকাশিত সংবাদের প্রতিবাদ

বরিশালে সামাজিক কাজে ফেসবুক গ্রুপ ‘মোগো সুন্দার বরিশাল’র সদস্যরা

গত কয়েক দিন যাবৎ বরিশাল বিভাগের প্রতিটি জেলা ও উপজেলা শহরে সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধ সামগ্রী হিসেবে সাবান,হ্যান্ড ওয়াশ,হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন জিনিস পত্র বিতরণ করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি জনপ্রিয় গ্রুপ মোগো সুন্দার বরিশাল ( মোরা ব্যাবাক্কে বরিশাইল্লা) গ্রুপের সদস্যরা এসব বিতরণ করেন ।

খোঁজ নিয়ে জানা যায়, এই গ্রুপে প্রায় ৪ লক্ষ মেম্বার রয়েছে। গ্রুপের মেম্বারা নিজ খরচ ও প্রচেষ্টায় বিভিন্ন সামাজিক কাজে অনুদান প্রদানসহ অংশ গ্রহণ করেন । তাছাড়াও এই গ্রুপের মাধ্যমে গত ২বছরে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে অসহায় গরিব রোগীদের মাঝে প্রায় ১৭শত ব্যাগ রক্ত দান করা হয়েছে । এখনো তাদের এই রক্তদান কর্মসূচি চলমান রয়েছে। কোন মানুষের রক্তের প্রয়োজন হলে গ্রুপের সদস্যদের সাথে যোগাযোগ করলে কোন অর্থনৈতিক লেনদেন ছাড়াই রক্তের ডোনার পাওয়া যায়।

এছাড়াও তারা রক্ত পরিক্ষা করে গ্রুপ জানানো ও সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে থাকে ।গতকাল বিকেলে গ্রুপের পক্ষে থেকে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য লিফলেট বিতরণ করেন গ্রুপের সদস্য মোঃ জহিরুল ইসলাম, পুলিশ সার্জেন্ট হাসান ,সঞ্জিব গুহ ও সাংবাদিক আল- আমিন গাজীসহ আরও অনেকে ।

এসময় তারা বলেন করোনা ভাইরাস মোকাবিলা করার জন্য আমরা মানুষকে সচেতন করার জন্য চেষ্টা করে যাচ্ছি আমাদের গ্রুপ আগামীতেও এই ধারা অব্যাহত রাখবে। ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসেও তাদের জনকল্যাণ মূলক কার্যক্রম পরিচালনা করতে দেখা গেছে।

বরিশাল নগরীর বিভিন্ন স্থানে গ্রুপের সদস্য এই কাজে এগিয়ে আসে কথা হয় আলম,শাকিল খান,সঞ্জিব গুহ,  এস আলম, রিয়া আক্তার সহ অনেকের সাথে। এসময় এস আলম বলেন, আমারা গ্রুপের মাধ্যমে সামাজিক ও মানব কল্যান কাজ করে থাকি সবাই যদি এগিয়ে আসে তাহলে দেশ করোনা মোকাবিলার সক্ষমতা অর্জন করবে।

সম্পাদনা আল আমিন গাজী

মুজিববর্ষ