করোনা পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত নগরীজুড়ে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে- মেয়র সাদিক পিরোজপুরে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষার্থীর পা ভেঙ্গে দিল বখাটে ভোলা সদর হাসপাতালে করোনা ইউনিটে নেওয়ার সময় রোগীর মৃত্যু গৌরনদীতে এমপি হাসানাত আব্দুল্লাহ’র নিজ অর্থায়নে খাদ্য সামগ্রী বিতরণ শেবাচিমে পিসিআর মেশিন স্থাপনের কাজ পরিদর্শন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ছুটি বাড়ল ১১ এপ্রিল পর্যন্ত, আদেশ জারি জেনে নিন তেঁতুলের গুণ সম্পর্কে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ভয়াবহ সঙ্কট তৈরি করেছে করোনা: গুতেরেস ৫৫ বছরের দাদাকে বিয়ে করতে নাতির আত্মহত্যার চেষ্টা! খুব কষ্টকর দুটো সপ্তাহ ও কষ্টের সময় আসছে: ট্রাম্প

বরিশালে ৩৫৫ প্রবাসীকে খুঁজছে পুুলিশ!

মোল্লা ফারুক হাসান::

বরিশালের গৌরনদীতে বিদেশ ফেরত ৫৪১ প্রবাসীর মধ্যে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ প্রবাসীকে রাখা হয়েছে। অথচ পাসপোর্টে গৌরনদী’র ঠিকানা ব্যবহার করে বিদেশ ফেরত বাকি ৩৫৫ প্রবাসীকে খুঁজছে গৌরনদী থানা পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা। তাদের (বিদেশ ফেরত বাকিদের) অবস্থান নিশ্চিত না হওয়ায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন উপজেলাবাসী।

বার্থী ইউনিয়নের জহের জাহান ফকির জানান, তার এক প্রতিবেশী কয়েকদিন পূর্বে ওম্যান থেকে বাড়িতে এসে হাট-বাজার ও এলাকায় ঘোরাফেরা করতে থাকে। গত ১৮ মার্চ ওই প্রবাসীর কাশি ও সর্দিতে আক্রান্ত হলে গৌরনদী হাসপাতালে ডাক্তার দেখাতে গিয়ে সেখান থেকে পালিয়ে এসে আত্মগোপন করেছে। ওইদিন থানা পুলিশ প্রতিবেশী প্রবাসীর বাড়িতে এসে তাকে না পেয়ে তার পরিবারের ৬ সদস্যকে ১৪দিন ঘরের মধ্যে থাকার নির্দেশ দিয়ে যান। সেই দিন থেকে হাফিজ আত্মগোপণে থাকলেও তার পরিবারের সদস্যরা ঘরের ভেতরই থাকছেন।

গৌরনদী থানার ইন্সপেক্টর (তদন্ত) মোঃ মাহাবুবুর রহমান জানান, ইতালী, ওম্যান, যুক্তরাজ্য, বাহারাইন, কুয়েত, সৌদি, ইরাক, ইরান, চীন, ভারতসহ বিদেশ থেকে ৫৪১ প্রবাসী গৌরনদীতে এসেছেন। এদের মধ্যে ১৮৬ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রাপ্ত তালিকায় প্রবাসীর নামের সামনে পুণাঙ্গ ঠিকানা না দিয়ে খালি গৌরনদী লেখা রয়েছে। তাই বিদেশ ফেরত বাকি ৩৫৫ প্রবাসীর অবস্থান এখনও নিশ্চিত হওয়া যায়নি। লাপাত্তা হয়ে যাওয়া প্রবাসীদের খুজে বেড়াচ্ছেন থানা পুলিশ। তিনি আরো জানান, বিদেশ ফেরত গৌরনদীর অনেক প্রবাসী আত্মগোপনে লোকালয়ে যাতায়াত করছে আবার অনেকে গৌরনদীতে অবস্থান না করে দেশের বিভিন্ন জায়গায় অবস্থান করায় তাদের অবস্থান নিশ্চিত হওয়া যাচ্ছে না।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, পাসপোর্টে গৌরনদীর ঠিকানা ব্যবহার করে বিদেশ ফেরত ৫৪১ প্রবাসীর মধ্যে ১৮৬ প্রবাসীকে হোম কোয়ারেন্টাউনে রাখা হয়েছে। বাকিদের অবস্থান নিশ্চিত হওয়ার জন্য পুলিশ ও স্বাস্থ্য কর্মীরা তাদের খুজে বেড়াচ্ছেন। তিনি ধারনা করছেন, যাদের খুজে পাওয়া যাচ্ছে না তাদের মধ্যে অনেকে আত্মগোপন করে এলাকায় ঘোরাফেরা করছে অথবা দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করছেন।

মুজিববর্ষ