গৌরনদীতে নারীলোভী শিক্ষকের অপকর্ম ফাঁস! আমার ছেলেকে পঙ্গু করে দিতে চেয়েছিলো বরিশাল রেঞ্জের কনস্টেবল সাইফুল শিশু সহিংসতা বন্ধে এবং দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর এনসিটিএফ এর স্বারকলিপি প্রদান বরিশালে ভুয়া সাংবাদিকের ছড়াছড়ি, যানবাহনে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার! সরকারী বরিশাল কলেজের নাম মুছে ফেললে কঠোর আন্দোলন বাকেরগঞ্জে লাশের মিছিল! আইনশৃঙ্খলা বাহিনীকে আরো কঠোর হতে হবে বিয়েতে মেয়েরাও যৌতুক নেয়! নলছিটিতে পৌর কাউন্সিলরের বিরুদ্ধে জেলেদের চাল আত্মসাতের অভিযোগ বরিশালে গনপরিবহনে চাঁদাবাজী বন্ধ ও যানজট মুক্ত নগরী উপহার দিতে, ট্রাফিক পুলিশের বিশেষ অভিযান চলমান বরিশালে সড়কে যানজট নিরসনে কাজ করছেন ব্যাটারী চালিত ইজিবাইক শ্রমিক কল্যাণ সংগঠন!

বাবুগঞ্জ জাহাঙ্গীর নগর ইউনিয়নে ২নং ওয়ার্ড আ.লীগের নতুন কার্যালয় উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক ।। সামাজিক দুরত্ব বজায় রেখে বাবুগঞ্জ উপজেলার বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়ন ২নং ওয়ার্ড তিলের চর বাংলাদেশ আওয়ামী লীগের নতুন উপজেলা কার্যালয় উদ্বোধন করা হয়েছে। বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপনে’র নেতৃত্বে দলের ত্যাগী নেতাকর্মীদের সমন্বয়ে সোমবার (১লা,জুন) সকাল ১০টায় ইউনিয়নের তিলেচরে ২নং ওয়ার্ড দলীয় নতুন কার্যালয় উদ্ভোধন করেন। বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়ন ২নং ওয়ার্ড তিলেরচর আওয়ামী লীগ সভাপতি সাইফুল ইসলাম শিমু আকনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আগরপুর ইউনিয়নের তিলের চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংলগ্ন নিজস্ব বিল্ডিং এ উক্ত দলীয় কার্যালয় উদ্বোধনের সময় ইউনিয়নের আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃাকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী ভাষণে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এস.এম খালেদ হোসেন স্বপন বলেন, বঙ্গবন্ধুকে যারা ভালবাসেন তাদের জন্যই এই অফিস। তৃণমূলে যত নেতাকর্মী আছেন যাঁরা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে মনে প্রাণে বিশ্বাস করেন, জননেত্রী প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও আবুল হাসানাত আবদুল্লাহর নেতৃত্বে যারা নিজেকে নিবেদিত করেন তাঁদের জন্যই এই অফিস।

তিনি বক্তেব্যের পূর্বে স্বাধীনতা মহান স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ‘৭৫ এর ১৫ আগস্টে নিহত ও জাতীয় চারনেতা এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার স্মরণে গভীর মাগফেরাত কামনা করেন ও উপস্থিত সকলকে নিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন।

তিনি বলেন, সরকার কর্তৃক ঘোষিত লকডাইন ও হোম কোয়ারেন্টিনে, মহামারী করোনা ভাইরাস এ পরিস্থিতিতে থাকায় বেকার হয়ে যাওয়া অসহায় কর্মহীন দিনমজুর মানুষের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে আওয়ামী লীগের উদ্যোগে সব সময় জনগণের পাশে থাকার জন্য সকল নেতা কর্মীদের অনুরোধ করেন।

১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়ন চেয়ারম্যান এস.এম তারেকুল ইসলাম তারেক” তার নিজস্ব ভবন টি দলীয় কার্যালয়ের জন্য দান করেন।

চেয়াম্যান এস.এম তারেকুল ইসলাম (তারেক) বলেন, এখন হাইব্রিড নেতাকর্মীদের ভিড়ে দলের ত্যাগী ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা বসার ঠাঁই পায় না। বিভিন্ন দল থেকে আগত বসন্তের কোকিলের মতো হাইব্রিডরা অফিসকক্ষ দখল করে বসে থাকে। কিছু নব্য আওয়ামী লীগের নেতা তাদেরকেই মূল্যায়ন করেন। কিন্তু যারা দুঃসময়ে এবং জন্মগতভাবেই বাংলাদেশ আওয়ামী লীগে আছে এরকম নেতৃাকর্মীর ঠাঁই নেই । সেই সব অবহেলিত নেতাকর্মীদের সুখ-দুঃখের কথা বলার জন্যই এই কার্যালয় উৎস্বর্গ করা হয়েছে।

তাছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ স্থানীয় ভাবে আরও সংগঠিত হওয়ার সুযোগ পাবে। নতুন কার্যালয় উদ্বোধনকালে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ১নং বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর নগর ইউনিয়ন অাওয়ামীলীগ, সভাপতি মোঃইউসুফ খাঁন, সম্পাদক এম.আর বাদল বিশ্বাস, সহ-সভাপতি শহিদুল ইসলাম নান্না আকন, ২নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলাউদ্দিন আহমেদ।

এসময়ে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়ন হতে আগত নেতাকর্মীসহ, উপজেলা আওয়ামী লীগ তথ্য ও বিষয়ক সম্পাদক আজহার মাঝি, আনিচুর রহমান, বাবুগঞ্জ উপজেলা যুবলীগ সদস্য হেলাল হোসেন, ইউনিয়ন ছাত্র লীগ নেতা মো:রাজু খন্দকার সহ যুবলীগ ও ছাত্রলীগ নেতা কর্মী উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ