জনপ্রতি ১২ কেজি পেঁয়াজ না নিলে দিচ্ছেন না তেল, চিনি ও ডাল! মুলাদীতে সার্চ,সৌল,সয়েল নামে শিল্পকর্মের উদ্যোগে ৪ দিন ব্যাপী ১০ জন তরুন কোন ঘোষনা ছাড়াই বরিশাল নগরীতে বাস চলাচল বন্ধ রাখলো পরিবহন শ্রমিকরা বরিশালে কলেজ ছাত্রী রিপার লাশ উদ্ধার বরিশালে মসজিদের উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ পটুয়াখালীর বাউফলে চাঁদাবাজি বন্ধের দাবিতে অটোগাড়ি চালকদের থানায় অবস্থান ঝালকাঠিতে ৪১ টি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ! পোর্টরোড এলাকা থেকে ২৮৮ বোতল ফেন্সিডিলসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বিয়ের প্রলোভনে ধর্ষণে ৬ মাসের অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী বরিশালে থ্রিহুইলার ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ, আহত ৬

sarjan faraby

রাজনীতি করি কিছু পাওয়ার জন্য নয়, মানুষকে দেবার জন্য : মেয়র সাদিক

শামীম আহমেদ :: স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ পত্যাবর্তন দিবস উপলক্ষে বরিশাল জেলা ও মহানগর আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভার বিশেষ অতিথি বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেছেন, আমাদের জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে ৪১ সালের মধ্যে একটি উন্নতশীল দেশ উপহার দেয়ার অঙ্গিকার নিয়ে কাজ করে যাচ্ছে এভাবে আমাদের সকলের প্রচেষ্টা অব্যাহত থাকলে আমাদের দেশ ৪১ সালের পূর্বেই উন্নত বাংলাদেশ পরিনত হবে ইনশাল্লাহ।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন নিয়ে ১০ই জানুয়ারী যেদিন লক্ষ লক্ষ মুক্তিকামী জনতার উপস্থিতিতে দেশের মাটিতে পা রাখেন সেদিনই বাংলাদেশ পরিপূর্ণ স্বাধীনতা এসেছিল। পরবর্তীতে স্বাধীনতার পরাজিত ষড়যন্ত্রকারীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে সোনার বাংলা গড়ার স্বপ্নকে দেশ থেকে মুছে ফেলার কাজ করে গেছেন তার। আমরা রাজনীতি করি কিছু পাওয়ার জন্য নয়, রাজনীতি করি মানুষকে দেবার জন্য। তাই আমাদের সকলকে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কাজ যেন আরো বেগ হয়ে উঠে সেদিকে লক্ষ রেখেই আমাদের নেতা কর্মীদের সু-শৃঙ্খলভাকে কাজ করার জন্য আহবান জানান।

রবিবার বিকালে সোহেল চত্বর দলীয় কার্যলয়ের সামনে বরিশাল মহানগর আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট এ.কে.এম জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে এসময় আরো এক বিশেষ অতিথি বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক সংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বঙ্গবন্ধুর আদর্শ ও তার রাজনৈতিক বিষয় নিয়ে আরো বক্তব্য রাখেনে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আনিসুর রহমান,মহানগর সহ-সভাপতি এ্যাড. কেবিএস আহমেদ কবির, সহ-সভাপতি এ্যাড. আফজালুল কবির, মহানগর যুগ্ম সাধারন সম্পাদক এ্যাড. গোলাম সরোয়ার রাজিব, যুগ্ম সম্পাদক হাসান মাহমুদ বাবু,জেলা আওয়ামীলীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক মোয়াজ্জেম হোসেন চুন্নু, মহানগর স্বোচ্ছাসেবক লীগ আহবায়ক আজিজুর রহমান শাহিন, মহানগর শ্রমিকলীগ সাধারন সম্পাদক পরিমল চন্দ্র দাস, জেলা শ্রমিকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাং, মহানগর যুবলীগ আহবায়ক এ্যাড. রফিকুল ইসলাম খোকন, জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আঃ রাজ্জাক,মহানগর ছাত্রলীগ নেতা মাইনুর ইসলাম প্রমুখ।

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ রবিবার (১০ জানুয়ারী) সকালে নগরীর শহীদ সোহেল চত্বর দলীয় কার্যলয়ের সামনে বঙ্গন্ধু অস্থায়ী প্রতিকৃর্তিতে সকাল নয়টায় বরিশাল সিটি মেয়র,জেলা ও মহানগর আওয়ামীলীগ সহ দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মুজিববর্ষ