চাঁদপাশায় পূর্বের শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত – ৩ চরফ্যাসনে ইমামকে মারধরের অভিযোগে ফিরোজ হাজী আটক অসহায় নারীকে নির্যাতনের অভিযোগে ঝালকাঠির চপলেরের বিরুদ্ধে মামলা ! বরিশালে নগরীতে আ’লীগ নেতার ভবনে চাকুরীর প্রলোভনে জিম্মি করে দেহব্যবসা ! ডিবির অভিযানে আটক-৩, ২ নারী উদ্ধার প্রধানমন্ত্রীর দেয়া সাংবাদিকদের জন্য প্রনোদনা বরিশালে সুষম বন্টন হওয়া উচিত ছিলো বরিশাল পলাশপুরে পিতা ধর্ষণ করলো মেয়েকে ! মঠবাড়িয়ায় স্বামী স্ত্রী ও সন্তানের রহস্যজনক মৃত্যু, লাশ উদ্ধার পবিত্র ঈদ-উল আযাহা উপলক্ষে ১০নং ওয়ার্ডবাসীকে শুভেচ্ছা জানালেন কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির ঈদের আনন্দ করতে গিয়ে যেন করোনার প্রকোপ বৃদ্ধি না পায় এজন্য সবাইকে সর্তক থাকতে হবে, বিএমপি কমিশনার প্রকাশিত সংবাদের প্রতিবাদ

সঠিক তথ্য না জেনে অপপ্রচার করবেন না, জেলা প্রশাসক অজিয়র রহমান

জুবায়ের ইসলামঃমহামারী করোনা ভাইরাস পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে । মহামারী করোনা থেকে রক্ষা পায়নি বাংলাদেশও । কনোরা প্রতিরোধে ইতোমধ্যে সরকারিভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে । জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি নির্দেশে দেশ লগডাউন ঘোষণা করা হয়েছে ।

মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ করতে ও সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে দেশের প্রশাসন । করোনার প্রাদুর্ভাব ঠেকাতে দেশের প্রতিটি জেলার ন্যায় পিছিয়ে নেই বরিশাল জেলা প্রশাসন ।

বরিশাল জেলা প্রশাসক এস, এম অজিয়র রহমান এর নেতৃত্বে কাজ করে যাচ্ছে বরিশাল জেলা প্রশাসন । শারীরিক ও সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন জনকল্যাণ মূলক পদক্ষেপ গ্রহণ করেছে বরিশাল জেলা প্রশাসন ।

জনসমাগম ও অপ্রয়োজনে বাহিরে আসা রোধ করতে সবাইকে নিজ গৃহে অবস্থান করার জন্য অনুরোধ করেছেন বরিশাল জেলা প্রশাসক । করোনা প্রতিরোধে মাস্ক বিতরণসহ প্রচার প্রচারণার পাশাপাশি বিভিন্ন স্থানে করা হয়েছে জীবাণু নাশক স্প্রে ।

সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখাসহ লগডাউন সফল করতে মাঠে রয়েছে র‌্যাব, পুলিশসহ সেনাবাহিনীর সদস্যরা । অপ্রয়োজনে বের না হওয়া এবং করোনা ভাইরাসকে পুঁজি করে কোন ব্যবসায়ী যেন অস্থির পরিস্থিতি সৃষ্টি না করতে পারে সেজন্য জেলা প্রশাসনের সাথে যৌথভাবে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ।

দেশ লগডাউনের কারনে কর্মহীন হয়ে পড়েছে অনেক শ্রেণীপেশার মানুষ । কাজ করতে না পারায় সরকারি নির্দেশে জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের দেয়া হচ্ছে খাদ্য সহায়তা ।

কর্মহীন অসহায় মানুষের জন্য সরকারি নির্দেশে জনপ্রতিনিধিদের পাশাপাশি এগিয়ে এসেছে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান । সকলের সহযোগিতায় প্রদান করা হচ্ছে খাদ্য সহায়তা ।

জনপ্রতিনিধিরা সাহায্য দেয়ার নাম করে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় না রেখে জনসমাগম করছেন এমন কিছু বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করে যাচ্ছে একটি দুষ্টচক্র । এছাড়াও সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশ, সেনাবাহিনী কাজ করছে না বলেও অপপ্রচার করা হয়েছে ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার করার এমন ঘটনা নজরে এসেছে জেলা প্রশাসনের এতেই বিব্রত বোধ করছেন জেলা প্রশাসক এস, এম অজিয়র রহমান ।

জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান তার ফেসবুক আইডিতে লিখেছন করোনা প্রতিরোধে জরুরি সেবা ছাড়া সকল ব্যবসা প্রতিষ্ঠান, অফিস আদালতসহ সব কিছু বন্ধ করে দেয়া হয়েছে ।

সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতিনিধিদের সহযোগীতায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কাছে প্রধানমন্ত্রী উপহার সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে ।

করোনা প্রতিরোধ করতে পুলিশ, সেনাবাহিনী, স্বাস্থ্য বিভাগসহ সরকারি বেসরকারি বিভিন্ন বিভাগ অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে । সঠিক তথ্য না জেনে তাদের কার্যক্রম নিয়ে মিথ্যা অপপ্রচার করবেন না।

স্থানীয় জনপ্রতিনিধিগন জনসচেতনতা মূলক প্রচারনার পাশাপাশি খাদ্য সামগ্রী বিতরণ করছেন ।
করোনা ভাইরাস প্রতিরোধে সবাই সহযোগিতা করুন, মনে রাখবেন করোনা কোন দুর্ভিক্ষ নয় এটা মহামারী । সঠিক তথ্য না জেনে এমন কোন বিষয় অপপ্রচার করবেন না যাতে জনপ্রতিনিধিসহ স্থানীয় প্রশাসনের উপর মানুষের বিশ্বাস ও আস্থা নষ্ট হয়।

জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান আরও লিখেছেন, করোনা ভাইরাস থেকে সবার সুরক্ষা ও সার্বিক কল্যাণে সকলের উচিত সঠিক দিক-নির্দেশনা অনুসরণ ও দায়িত্বশীল আচরণ করা এবং যার যার সামর্থ্য অনুসারে সাধারণ মানুষের পাশে দাঁড়ানো।

সকলে গুজব ও অপপ্রচার করা থেকে বিরত থাকুন ও লকডাউন মেনে চলুন , নিজে সচেতন থাকুন এবং অন্যকে সচেতন করে বাংলাদেশকে করোনা ভাইরাস থেকে মুক্ত করতে সহায়তা করুন।

মুজিববর্ষ