ঢাকায় থেকেও বরিশালে আসামী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী জনপ্রতি ১২ কেজি পেঁয়াজ না নিলে দিচ্ছেন না তেল, চিনি ও ডাল! মুলাদীতে সার্চ,সৌল,সয়েল নামে শিল্পকর্মের উদ্যোগে ৪ দিন ব্যাপী ১০ জন তরুন কোন ঘোষনা ছাড়াই বরিশাল নগরীতে বাস চলাচল বন্ধ রাখলো পরিবহন শ্রমিকরা বরিশালে কলেজ ছাত্রী রিপার লাশ উদ্ধার বরিশালে মসজিদের উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ পটুয়াখালীর বাউফলে চাঁদাবাজি বন্ধের দাবিতে অটোগাড়ি চালকদের থানায় অবস্থান ঝালকাঠিতে ৪১ টি বেইলি ব্রিজ ঝুঁকিপূর্ণ! পোর্টরোড এলাকা থেকে ২৮৮ বোতল ফেন্সিডিলসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বিয়ের প্রলোভনে ধর্ষণে ৬ মাসের অন্তঃসত্ত্বা স্কুলছাত্রী

sarjan faraby

সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর বিকল্প নেই : পীর সাহেব ছারছীনা

পিরোজপুর প্রতিনিধি :: ছারছীনা দরবার শরীফের পীর শাহ মো. মোহেবুল্লাহ বলেছেন, সত্যিকারের অল্লাহওয়ালা হতে হলে কোরআন ও সুন্নাহর বিকল্প নেই। ইহকাল ও পরকালের দিক নির্দেশনা কেবল কুরআন ও হাদিসে রয়েছে। সুতরাং নির্দেশ মেনে চলতে হবে। ইসলামী আদর্শে বলীয়ান হয়ে কাজ করতে হবে। সমাজে ফ্যাতনা ফ্যাসাদ বেড়ে গেছে। ইসলাম ফ্যাতনা ফ্যাসাদ অনুমোদন করেনা।

আধুনিক সাংস্কৃতির নামে অপসাংস্কৃতি সমাজকে কলুসিত করছে। এ থেকে পরিত্রান পেতে নিজকে যেমন মুক্ত রাখতে হবে তেমনি সন্তান, পরিবার ও সমাজকে মুক্ত রাখতে হবে। এ জন্য সমাজকে সচেতন করতে হবে। নিয়মিত ভাবে বেশি বেশি করে তালিমী জলসা, আলাপ আলোচনা অব্যহত রাখতে হবে।পীরের দরবারে আসবেন আর দরবারের আদর্শ মেনে চলবেন না তা ঠিক নয়। ছারছীনা দরবার শরীফ ধর্মীয় কর্মকান্ড ছাড়া কোন রাজনৈতিক কর্মকানন্ডের সাথে জড়িত নয়।

তিনি মঙ্গলবার জোহর নামাজবাদ ছারছীনা দরবার শরীফের ১৩০ তম বার্ষিক ইছালে সওয়াব মাহফিলের শেষ দিনে আখেরী মোনাজা পূর্ব বয়ানে এসব কথা বলেন।

আখেরী মোনাজাতে অংশ নেন, ইউএনও মো. মোশারেফ হোসেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রিয়াজ হোসেন,পৌর মেয়র মো. গোলাম কবির, ওসি আবীর মোহাম্মদ হোসেন, বরিশাল এবাদুল্লাহ জামে মসাজদের খতিব মাওলানা নুরুর রহমান বেগ, পীর সাহেবের বড় ছেলে আবু নসর নেছার উদ্দিন আহম্মদ হোসাইন ,ছারছীনা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ড. শরাফত আলী প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চলক মাওলানা মো. অহিদুল আলম।

মুজিববর্ষ