চরফ্যাসনে ইমামকে মারধরের অভিযোগে ফিরোজ হাজী আটক অসহায় নারীকে নির্যাতনের অভিযোগে ঝালকাঠির চপলেরের বিরুদ্ধে মামলা ! বরিশালে নগরীতে আ’লীগ নেতার ভবনে চাকুরীর প্রলোভনে জিম্মি করে দেহব্যবসা ! ডিবির অভিযানে আটক-৩, ২ নারী উদ্ধার প্রধানমন্ত্রীর দেয়া সাংবাদিকদের জন্য প্রনোদনা বরিশালে সুষম বন্টন হওয়া উচিত ছিলো বরিশাল পলাশপুরে পিতা ধর্ষণ করলো মেয়েকে ! মঠবাড়িয়ায় স্বামী স্ত্রী ও সন্তানের রহস্যজনক মৃত্যু, লাশ উদ্ধার পবিত্র ঈদ-উল আযাহা উপলক্ষে ১০নং ওয়ার্ডবাসীকে শুভেচ্ছা জানালেন কাউন্সিলর এটিএম শহিদুল্লাহ কবির ঈদের আনন্দ করতে গিয়ে যেন করোনার প্রকোপ বৃদ্ধি না পায় এজন্য সবাইকে সর্তক থাকতে হবে, বিএমপি কমিশনার প্রকাশিত সংবাদের প্রতিবাদ দুলারহাট বন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে হত দরিদ্র, সুবিধা বঞ্চিত নারী ও শিশুদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

সরকারি বরিশাল কলেজ এর নাম পরিবর্তন না করার দাবিতে সাধারণ শিক্ষার্থীদের গণস্বাক্ষর কার্যক্রম অনুষ্ঠিত

জুবায়ের ইসলামঃ ঐতিহ্যবাহী সরকারি বরিশাল কলেজ এর নাম পরিবর্তন না করার দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।বুধবার বিকাল ৩টায় অশ্বীনি কুমার টাউন হলের সামনে স্বাক্ষর গ্রহণ কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

উক্ত স্বাক্ষর গ্রহণর অনুষ্ঠানে সরকারি বরিশাল কলেজ এর প্রক্তন ও বর্তমান ছাত্র ছাত্রীরা অংশ গ্রহণ করেন। নাম পরিবর্তন না করার দাবিতে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একাত্মা প্রকাশ করে প্রতিবাদ করেন।

সরেজমিনে গিয়ে দেখা যায় সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি জনসচেতনতা মহলের অনেক মানুষ নাম পরিবর্তন না কারার দাবিকে যৌক্তিক বলে অভিমত পোষণ করেন।

গণস্বাক্ষর কার্যক্রমে অংশ নিয়ে একজন সাধারণ শিক্ষার্থী বলেন, দেশের বিভিন্ন উপজেলা ও জেলায় একটি করে সরকারি কলেজ রয়েছে।কিন্তু কে বা কারা এই নাম পরিবর্তন করে ব্যাক্তিগত নামে করতে চায় সেটা বুঝতে পারছি না।

সুজন নামে এক শিক্ষার্থী বলেন,ঐতিহ্যবাহী সরকারি বরিশাল কলেজ এর নাম পরিবর্তন করতে একটি দুষ্টু চক্র কি সুবিধা নিতে চায় সেটা বুঝতে পারলাম না। আমার চাই কলেজ এর নাম অপরিবর্তিত থাকুক।

এ বিষয় বরিশালের অন্য এক শিক্ষার্থী এ্যাড.গোলাম মর্তুজা তপু বলেন, বরিশাল একটি বিভাগীয় শহর এবং কলেজটি শহরের ঐতিহ্য বহন করে ।যদি কোন ব্যাক্তির নামে করতেই হয় তাহলে অন্য কিছু করা যেতে পারে, যেমন স্মৃতিস্তম্ভ, অথবা নতুন কোন প্রতিষ্ঠানের নাম। কিন্তু সেটা না করে একটি ঐতিহাসিক কলেজ এর নাম পরিবর্তন করে ব্যাক্তি নামে করার কোন যুক্তি আছে বলে আমি মনে করি না। আমরা চাই যে নামে আছে সে নামেই থাকুক।

স্বাক্ষর দিতে আসা এক পথচারী বলেন, দেশের প্রায় প্রতিটি জেলায় একটি করে সরকারি কলেজ রয়েছে।কি এমন ঘটনা ঘটেছে যে শুধু বরিশাল কলেজ এর নাম পরিবর্তন করতে হবে।এটা খুব দুঃখ জনক ঘটনা।

স্বাক্ষর গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করা এক শিক্ষার্থী বলেন, আমরা আমাদের প্রাণের বিদ্যাপীঠ এর নাম পরিবর্তন না করার দাবিতে সকালে প্রতিবাদ সভা ও মানব বন্ধন করেছি।পাশাপাশি এই গণস্বাক্ষর কার্যক্রমের আয়োজন করেছি।আমাদের এই কার্যক্রম আরও সাতদিন চলবে।কলেজ এর নাম অপরিবর্তিত রাখতে হবে এটা আমাদের যৌক্তিক দাবী। আমরা চাই যে নামে আছে সে নামেই থাকবে।

সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি জনসচেতন মহলও গণস্বাক্ষর কার্যক্রমে অংশ গ্রহণ করে বলেন,আমাদের দামী সরকারি বরিশাল কলেজ এর নাম অপরিবর্তন থাকুক।বরিশালের ঐতিহাসিক কলেজ তার সুনাম ও ঐতিহ্য নিয়ে সামনের দিকে এগিয়ে যাবে আশা সকল শ্রেণী পেশার মানুষের।

মুজিববর্ষ