বরিশালে নগর বিএনপির রাজনীতিতে নয়া মেরুকরন। বরিশাল নিউজ২৪ বরিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে ১০নং ওয়ার্ড আওয়ামীলীগের মাস ব্যাপী কর্মসূচি গ্রহণ কোতোয়ালি মডেল থানা বিএমপি পুলিশের তৎপরতায় বরিশাল থেকে অপহৃত লাবনী চট্টগ্রামে উদ্ধার তরুন সাংবাদিক জুবায়ের ইসলাম এর শুভ জন্মদিন আজ কোতোয়ালি মডেল থানাধীন বিভিন্ন এলাকার মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন এসি মোঃ রাসেল শোক দিবস উপলক্ষে ২৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তুতি সভা প্রকাশিত সংবাদের প্রতিবাদ রাজাপুরে হত্যার উদ্দেশ্যে হামলা, বৃদ্ধাকে নির্যাতন বরিশালে রহমতপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী কমিটির সম্পাদকের উপর হামলা,আহত ১ বরিশাল রেড ক্রিসেন্ট হাসপাতাল ২৪ মাস বেতন বঞ্চিত ৫ নার্স-কর্মচারী, করোনা আক্রান্ত নার্সের খবরও নেয়নি কর্তৃপক্ষ

সিঙ্গাপুরে কোয়ারেন্টাইনে থাকা ১৯ জনের মধ্যে ১০ জনই বাংলাদেশি

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত দুই বাংলাদেশি এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন সিঙ্গাপুরে। এদের মধ্যে প্রথম ব্যক্তি আইসিইউতে চিকিৎসাধীন। প্রথম যিনি শনাক্ত হয়েছিলেন, দ্বিতীয় শনাক্ত হওয়া ব্যক্তি তার সংস্পর্শেই ছিলেন। এ তথ্য জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি জানান, এই দুই রোগীর সংস্পর্শে ছিলেন এমন ১৯ জনকে কোয়ারেন্টাইনে রেখেছে সিঙ্গাপুর সরকার। এর মধ্যে ১০ জনই বাংলাদেশি।

বুধবার করোনাভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি নতুন এ তথ্য দেন। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর।

সংবাদ সম্মেলনে অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সিঙ্গাপুরে আক্রান্ত দুজনের বিষয়ে আরও বলেন, তারা দুজনই হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে একজন আইসিইউতে রয়েছেন, আরেকজন সাধারণভাবে চিকিৎসা নিচ্ছেন। সিঙ্গাপুর সরকার তাদের চিকিৎসার দায়িত্ব নিয়েছে, তারা নিয়মিতভাবে আমাদের দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ রাখছে। আর দূতাবাস এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে।

তবে এই দুই রোগীর সংস্পর্শে আসা ১৯ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। তাদের নিবিড় পর্যবেক্ষণের জন্যই কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। এদের মধ্যে ১০ জন বাংলাদেশি। তাদের নাম ও পরিচয় প্রকাশ করা হয়নি। সূত্র যুগান্তর

মুজিববর্ষ