বরিশালে নগর বিএনপির রাজনীতিতে নয়া মেরুকরন। বরিশাল নিউজ২৪ বরিশালে জাতীয় শোক দিবস উপলক্ষে ১০নং ওয়ার্ড আওয়ামীলীগের মাস ব্যাপী কর্মসূচি গ্রহণ কোতোয়ালি মডেল থানা বিএমপি পুলিশের তৎপরতায় বরিশাল থেকে অপহৃত লাবনী চট্টগ্রামে উদ্ধার তরুন সাংবাদিক জুবায়ের ইসলাম এর শুভ জন্মদিন আজ কোতোয়ালি মডেল থানাধীন বিভিন্ন এলাকার মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন এসি মোঃ রাসেল শোক দিবস উপলক্ষে ২৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রস্তুতি সভা প্রকাশিত সংবাদের প্রতিবাদ রাজাপুরে হত্যার উদ্দেশ্যে হামলা, বৃদ্ধাকে নির্যাতন বরিশালে রহমতপুরে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ী কমিটির সম্পাদকের উপর হামলা,আহত ১ বরিশাল রেড ক্রিসেন্ট হাসপাতাল ২৪ মাস বেতন বঞ্চিত ৫ নার্স-কর্মচারী, করোনা আক্রান্ত নার্সের খবরও নেয়নি কর্তৃপক্ষ

১৪ই ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে আসছে শাকিবের বীর

এ বছর ১৪ ফেব্রুয়ারি শুক্রবার। এদিন একদিকে ভালোবাসা দিবস অন্যদিকে পহেলা ফাল্গুনও। তাই ১৪ ফেব্রুয়ারি নিয়ে এবার সবার আগ্রহটা দ্বিগুণ। বিশেষ এই দিনটিকে ঘিরে সিনেমাপাড়াতেও দারুণ উত্তেজনা বছরের শুরু থেকেই।

ভালোবাসা দিবস ও বসন্তের প্রথম দিনে মুক্তি দেয়ার জন্য তিনটি সিনেমার প্রস্তুতি চলছিলো। দেশের শীর্ষ সব গণমাধ্যমে সংবাদও প্রকাশ হয়েছে সেই তিনটি সিনেমা নিয়ে।

সিনেমা তিনটি হলো রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’। এখানে বিদ্যা সিনহা মিমের সঙ্গে ইয়াশ রোহান ও শরীফুল রাজ জুটি বেঁধেছেন। আরেকটি ছবি ছিলো ‘জ্বীন’। সজল, পূজা চেরি, সজল ও মুনকে নিয়ে এই ছবিটি বানিয়েছেন নাদের চৌধুরী। সম্ভাবনার তালিকায় আরেকটি ছবি ছিলো চিত্রনায়িকা মাহি অভিনীত ‘মন দেবো মন নেবো’।

ভালোবাসা দিবস যতোটা এগিয়েছে ততোটাই ফিকে হতে শুরু করেছিলো ছবিগুলোর মুক্তির সম্ভাবনা। আর ১৪ ফেব্রুয়ারির এক সপ্তাহ আগে এসে নিশ্চিত হওয়া গেল এই তালিকার একটি ছবিও ভালোবাসা দিবসে মুক্তি পাচ্ছে না।

এই দিনে সারাদেশে মুক্তি পাবে শাকিব খান ও বুবলী জুটির ‘বীর’। শাকিব ফেব্রুয়ারিতে ছবি মুক্তি দেবেন এই খবর প্রকাশের পর থেকেই অন্য ছবিগুলো নিজেদের সরিয়ে নিয়েছে বলে সিনেমাপাড়ায় আলোচনা হচ্ছে।

মূলত ‘বীর’ ছবির শুটিংয়ের সময় বলা হয়েছিলো এটি চলতি বছরের কোনো ঈদে মুক্তি পাবে। কিন্তু প্রযোজক শাকিব সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন। তিনি ‘বীর’ ফেব্রুয়ারিতে মুক্তি দেবেন বলে সিদ্ধান্ত নেন। আর সম্প্রতি চূড়ান্ত করেছেন ১৪ ফেব্রুয়ারিতে প্রেক্ষাগৃহে যাবে তার প্রযোজিত তৃতীয় সিনেমাটি।

সিনেমা নিয়ে শাকিব মাঠে নামতেই সব ফাঁকা হয়ে গেল। তিনটি ছবির নাম শোনা গেলেও ভালোবাসা দিবস ও বসন্ত বরণের উৎসব বর্তমান সময়ের সেরা নায়ক শাকিবের দখলেই থাকছে।

‘বীর’ ছবিটি নির্মাণ করেছেন নন্দিত নির্মাতা কাজী হায়াত। এরইমধ্যে ছবির গান, পোস্টার ও ট্রেলার প্রকাশ পেয়েছে। গান-পোস্টার দিয়ে তুলনামূলক তেমন সাড়া না পেলেও শাকিব খান প্রশংসায় ভাসছেন ট্রেলার দিয়ে। ছবিটি সামাজিক ও রাজনৈতিক অবক্ষয়ের গল্পে নির্মিত বলে আভাস মিলেছে ট্রেলারে। এখানে শাকিবের বেশ কিছু সংলাপ মনে ধরেছে তার ভক্তদের।

নানা ছবির সঙ্গে দৃশ্য ও লুকের সাদৃশ্য খুঁজে পেলেও এ ছবি দিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘরে তুলবেন শাকিব- এমনটাও দাবি করছেন অনেকে। এখন দেখার পালা, আপাতত সিনেমা হলে কতোটা বীরগিরি করতে পারেন ‘বীর’ ছবির শাকিব।

মুজিববর্ষ