আমানউল্লাহ কলেজ সভাপতিকে অবাঞ্ছিত ঘোষনা সাদ্দাম হোসেন বাপ্পি’র মৃত্যুতে মোগ সুন্দার বরিশাল’র গ্রুপ পরিবারের শোক বরিশালে ওএমএস’র চাল বিতরণ জনপ্রিয় ফেসবুক গ্রুপ মোগ সুন্দার বরিশাল এর ৪র্থ বর্ষপূর্তি ও আন্দন ভোজন অনুষ্টান অনুষ্ঠিত বরিশালে কীর্তনখোলা নদীতে কোস্টগার্ডের অভিযানে ১হাজার মিটার জাল জব্দ চরবাড়িয়ায় ইউনিয়নে উপনির্বাচনে বিএনপির একক প্রার্থী মাসুদ হোসেন এগিয়ে ১০নং ওয়ার্ড আ-লীগের সাবেক সভাপতি এ্যাড. হুমায়ুন চৌধুরী প্রিন্স আর নেই, ওয়ার্ড আ-লীগের শোক নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ বরিশালে বেপরোয়া মটর চালিত রিক্সা, প্রতিদিন ঘটছে দূর্ঘটনা প্রভাবশালী মহলের ছত্রছায়া ও উচ্চতর তদবিরে নগর দাপিয়ে বেড়াচ্ছে ওয়ারেন্টভূক্ত আসামী সেলিম-সালাম

নতুনধারার ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ

নিজস্ব প্রতিবেদক:: ৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি কার্যকর করার দাবীতে ধর্ষণ বিরোধী সমাবেশ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচী পালন করেছে নতুনধারা বাংলাদেশ এনডিবি। ১ অক্টোবর বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ধর্ষকদেশ না চাইলে ৩ মাসের মধ্যে ধর্ষকের ফাঁসি দিন। নতুন প্রজন্মের প্রতিনিধিরা রাজনীতির নামে অপরাজনীতি-পরিবারনীতি- স্বৈরনীতি যেমন চায় না, তেমন চায় না নির্মম খুন-গুম-ধর্ষণের রাম রাজত্ব। তারা অনতিবিলম্বে প্রমাণিত ধর্ষকের ৩ মাসের মধ্যে ফাঁসি কার্যকর করার পক্ষে জনসমর্থন তৈরি করছে। জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চেষ্টা থাকলেও ব্যর্থ মন্ত্রী-এমপি-সচিব ও সংশ্লিষ্ট প্রশাসনের দুর্নীতির কারণে প্রতিনিয়ত ধর্ষণ বাড়ছে। পাড়ার বখাটে-স্থানিয় নেতা-পাতি- নেতা-সরকার দলীয় নেতা-সাবেক সরকার দলীয় নেতা, জামায়াত-শিবিরের সদস্যদের পাশাপাশি মসজিদের ইমাম থেকে শুরু করে গীর্জার পাদ্রীও বিচারের সংস্কৃতি না থাকায় অহরহ ধর্ষণের মত জঘণ্য কাজটির সাথে সম্পৃক্ত হচ্ছে। যা আমাদেরকে বিশে^র বুকে ধর্ষক দেশ হিসেবে প্রমাণ করছে। উন্নয়ন-মধ্যম আয় বা রোল মডেল বাদ দিয়ে ধর্ষক দেশ হিসেবে এই কুখ্যাতি যাদের কারণে, তাদের পদত্যাগও এখন সময়ের দাবী।

মহাসচিব নিপুন মিস্ত্রির সঞ্চালনায় এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা। বক্তব্য ও সংহতি প্রকাশ করেন আয়াতুল্লাহ আকতার, আইয়ুব রানা, আবুল হোসেন, এ্যাড. নূরনবী পাটোয়ারী, একুশে সংবাদ-এর সম্পাদক হেদায়েত উল্লাহ মানিক, অভিনেত্রী শ্রুতি খান, আফছার হোসেন, কন্ঠশিল্পী মো. শরীফ, সাংবাদিক আকলিমা আক্তার লিমা, আলম শাহ প্রমুখ।

মুজিববর্ষ