1. gazia229@gmail.com : admin :
অনলাইন কোরবানির পশুহাট, রাজশাহীতে জমজমাট বরিশালে সাড়া নেই - BarishalNews24
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:২৬ পূর্বাহ্ন

অনলাইন কোরবানির পশুহাট, রাজশাহীতে জমজমাট বরিশালে সাড়া নেই

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১
  • ৭৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:: রাজশাহীতে শেষ সময়ে এসে জমে উঠেছে অনলাইন গরুর হাট। গত বুধবার এক দিনেই অনলাইন কোরবানির পশুহাটে বিক্রি হয়েছে ৬ হাজার ১৫০টি পশু। তবে সাড়া নেই বরিশালে। ১৯ দিনে কোনো গরু বিক্রি হয়নি সেখানকার অনলাইনগুলোতে।

রাজশাহী : আঞ্চলিক প্রাণিসম্পদ দফতর জানাচ্ছে, সরকারি উদ্যোগে বসছে ১৪২টি অনলাইন পশুহাট। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে বসছে আরও ১ হাজার ১০৯টি হাট। প্ল্যাটফরমে হাট বসছে আরও পাঁচটি। এ পর্যন্ত ভার্চুয়াল হাটে বিক্রির জন্য উঠেছে ৩ লাখ ৯২ হাজার ৬৭৬টি গবাদিপশু। এর মধ্যে বুধবারই আপলোড হয়েছে ৫৭ হাজার ৯৮৯টি। এসব হাটে বুধবার বিক্রি হয়েছে ৬ হাজার ১৫০টি কোরবানির পশু। লেনদেন হয়েছে ৩১ কোটি ৫৫ লাখ ৫৬ হাজার ৭৬১ টাকা। এ পর্যন্ত ২৯ হাজার ৩০০টি গবাদিপশু বিক্রি হয়েছে ১৬২ কোটি ২১ লাখ ৬৬ হাজার ৯৯৯ টাকায়। আঞ্চলিক প্রাণিসম্পদ দফতর জানিয়েছে, ভার্চুয়াল হাটে এ পর্যন্ত গরু-মহিষ আপলোড হয়েছে ২ লাখ ৭৪ হাজার ২৭৩। আঞ্চলিক প্রাণিসম্পদ দফতরের উপপরিচালক ডা. উত্তম কুমার দাস জানিয়েছেন, সময় যতই ঘনিয়ে আসছে, ততই জমে উঠছে অনলাইন পশুহাটগুলো। বিক্রেতারা দাম উল্লেখসহ বিক্রিযোগ্য পশুর ছবি আপলোড করছেন অনলাইনে। তা দেখে সরাসরি বিক্রেতাদের সঙ্গে যোগাযোগ করছেন আগ্রহী ক্রেতারা।

বরিশাল : বরিশালে অনলাইন গুরুর হাটে ক্রেতাদের সাড়া নেই। ১০ হাজার পশুর ছবি ও বিক্রেতার নাম ঠিকানা আপলোড করা হয় গত ২৫ জুন। কিন্তু ১৯ দিনে বিক্রি হয়নি কোনো পশু। এই কয়েক দিনে ৭টি গরু কেনাবেচার কথা হয়েছে মাত্র। এদিকে বরিশালে করোনার মধ্যেও সশরীরে হাটে উপস্থিত হয়ে পশু কেনায় আগ্রহ রয়েছে ক্রেতাদের। বরিশাল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. নুরুল আলম জানান, বরিশালে কোরবানির পশু ক্রেতার মূলত সশরীরে হাটে উপস্থিত হয়ে দেখেশুনে দরদাম করে পশু কিনতে আগ্রহী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby