1. gazia229@gmail.com : admin :
আফগানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক আশ্রয়ের জন্য অনুরোধ যুক্তরাষ্ট্রে - BarishalNews24
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৯ পূর্বাহ্ন

আফগানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক আশ্রয়ের জন্য অনুরোধ যুক্তরাষ্ট্রে

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১০১ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:: মার্কিনপন্থী আফগানিস্তানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক আশ্রয়ের জন্য ওয়াশিংটনের অনুরোধ ঢাকা নাকচ করে দিয়েছে।
গতকাল সোমবার রাতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আব্দুল মোমেন এই প্রতিবেদককে বলেন, প্রথমে ওয়াশিংটনে আমাদের রাষ্ট্রদূতের কাছে এবং পরে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত কিছু আফগান নাগরিককে সাময়িকভাবে বাংলাদেশে আশ্রয় দেওয়ার অনুরোধ জানায়। যুক্তরাষ্ট্র এ সময় জানায় তারা বাংলাদেশসহ কিছু বন্ধু দেশকে এ অনুরোধ জানিয়েছে। এরপর আমরা জানতে চেয়েছিলাম কোন কোন দেশকে তারা এ অনুরোধ জানিয়েছে। আফগানিস্তানের কি পরিমাণ নাগরিককে কত দিনের জন্য রাখতে হবে। এসব বিষয়ে যুক্তরাষ্ট্র কোন সদুত্তর দিতে পারেনি।

যুক্তরাষ্ট্রের এমন অনুরোধ নাকচ করা হয়েছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এমনিতেই ১১ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সমস্যা আছে। নতুন করে কোন দেশের লোকজনকে আশ্রয় দেওয়ার কোন সুযোগ বাংলাদেশের নেই। তাদের বলেছি, আমাদের নতুন করে সমস্যা ফেলবেন না। আফগানিস্তানের লোকজনকে এদেশে আশ্রয় দিতে যুক্তরাষ্ট্রের প্রস্তাবটি তাই আমরা নাকচ করে দিয়েছি।আফগানিস্তানের কিছু নাগরিককে বাংলাদেশে সাময়িক সময়ের জন্য আশ্রয় দিতে ওয়াশিংটনের অনুরোধ ঢাকা নাকচ করে দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24