1. gazia229@gmail.com : admin :
ঈদের আনন্দ যেন বেদনার কারণ না হয়- জুবায়ের ইসলাম - BarishalNews24
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন

ঈদের আনন্দ যেন বেদনার কারণ না হয়– জুবায়ের ইসলাম

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ২৩৩ বার দেখা হয়েছে

মুক্ত কলামঃ ঈদের আনন্দ যেন কান্নায় পরিনত না হয় এজন্য চালক, যাত্রী ও পথচারীদের সতর্ক থাকার অনুরোধ জানিয়েছেন দৈনিক আজকের বরিশাল পত্রিকার যুগ্ন বার্তা সম্পাদক এবং বরিশাল নিউজ২৪.কম এর প্রধান বার্তা সম্পাদক সাংবাদিক জুবায়ের ইসলাম চৌধুরী। আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় চলাচল করা সকল পরিবহন চালক যাত্রীদের উদ্দেশ্য তিনি এই আহ্বান জানান।

মহামারী করোনার কারণে গত ২ বছর ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত ছিল তুলনামূলক কম। তবে এ বছর করোনার প্রকোপ না থাকায় নাড়ীর টানে বাড়ি ফেরা মানুষের চাপ অনেকটাই বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

অতিরিক্ত যাত্রীর চাপ, বেপরোয়া মনোভাব নিয়ে গাড়ি চালানো, অসচেতন অবস্থায় সড়কে চলাচল করা দূর্ঘটনার অন্যতম কারণ। তাই সতর্কতার সাথে পরিবার নিয়ে গন্তব্যে যেতে হবে।সড়ক পথের পাশাপাশি নৌ পথেও নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে চলাচল করতে হবে। বিশেষ করে লঞ্চ যাত্রায় অতিরিক্ত যাত্রী হয়ে লঞ্চে যাওয়া যাবে না। কারণ এখন ঝড়ের মৌসুম যে কোন সময় কালবৈশাখী ঝড় শুরু হতে পারে।

বিগত দিনে দেখা গেছে ঈদের সময় মানুষ আনন্দ করতে এসে কেউ হয়েছে মারাক্তক আহত, কেউ কেউ বরণ করেছেন পঙ্গুত্ব আবার কেউ ঢলে পড়েছে মৃত্যুর কোলে।এদিকে স্বজন হারানোর যন্ত্রণায় সেই পরিবারের ঈদের আনন্দ পরিনত হয়েছে বেদনায়।তাই কোন অবস্থাতেই অতিরিক্ত যাত্রী হয়ে ঝুকিপূর্ণ যাত্রা করা যাবে না। দূর্ঘটনা প্রতিরোধে চালকদের উচিত ওভার লোড নিয়ে ওভার স্পীডে গাড়ি চালানো থেকে বিরত থাকা।

সবাই পরিবারের সাথে ঈদের আনন্দ উপভোগ করে নিরাপদে নিজের গন্তব্যে ফিরে যাবেন এটাই প্রত্যাশা। সবাইকে পবিত্র ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা ও অভিনন্দন। ঈদ মোবারক।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Bengali Bengali English English