1. gazia229@gmail.com : admin :
কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পুড়ল সাড়ে ৯ হাজার ঘর - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০:৫৫ পূর্বাহ্ন

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে পুড়ল সাড়ে ৯ হাজার ঘর

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৮৩ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে অন্তত ৯ হাজার ৬০০ বসতঘর ও দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। তবে তাৎক্ষণিক হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ, এপিবিএন এবং স্থানীয় স্বেচ্ছাসেবকদের চেষ্টায় রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসনের অতিরিক্ত কমিশনার মো. সামছুদ্দৌজা নয়ন এ তথ্য জানিয়েছেন।

সোমবার বেলা ৩টার দিকে ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর ক্যাম্পে আগুন ছড়িয়ে পড়ে।

বালুখালি ক্যাম্প ৮ ই এর ক্যাম্প ইনচার্জ মোহাম্মদ তানজীম জানান, ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় বাতাসের গতি বেশি হওয়ার কারণে আগুন বিভিন্ন ব্লকে দ্রুত ছড়িয়ে পড়ছে।

উখিয়া ফায়ার সার্ভিসের দলনেতা ইমদাদুল হক বলেন, আগুন নিয়ন্ত্রণে আনার জন্য চারটি ইউনিট কয়েক ঘণ্টা ধরে কাজ করে। রাত পৌনে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে আগুন জ্বলতে দেখা যাচ্ছে।

তিনি আরও বলেন, আগুনের সূত্রপাত গ্যাস সিলিন্ডার থেকে হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক তারিকুল ইসলাম বলেন, তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি। এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে স্থানীয় ও রোহিঙ্গারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেও ব্যর্থ হন। খবর পেয়ে বিকেলের দিকে ঘটনাস্থলে রামু, উখিয়া, টেকনাফ ও কক্সবাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নেভাতে চেষ্টা চালায়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby