1. gazia229@gmail.com : admin :
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বিএমপি ট্রাফিক বিভাগের অভিযান - BarishalNews24
বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ০৬:২৯ পূর্বাহ্ন

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বিএমপি ট্রাফিক বিভাগের অভিযান

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৯১ বার দেখা হয়েছে

জুবায়ের ইসলামঃ মহামারী করোনা ভাইরাস প্রতিরোধ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বরিশালে কাজ শুরু করেছে । করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বিএমপি কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার এর নির্দেশ ও ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম সেবা এর নেতৃত্বে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেছে ট্রাফিক বিভাগ। আজ ১৬ মার্চ রোজ মঙ্গলবার বরিশাল নগরীর আমতলা মোড়ে জনসচেতনতা মূলক প্রচার প্রচারনার করেছে ডিসি ট্রাফিক ও পুলিশ সদস্যরা।

নগরীতে চলাচল করা প্রতিটি গণপরিবহনে চালক ও যাত্রীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করা হয়। যাত্রী পরিবহন ও নামানোর পর গাড়িতে জীবাণু নাশক স্প্রে করতে চালকদের নির্দেশ প্রদান করেন ডিসি ট্রাফিক। পাশাপাশি করোনার প্রকোপ থেকে মুক্তি পেতে সকল যাত্রীদের মাস্ক পরিধান করে চলাচল করতে অনুরোধ করা হয়। এছাড়াও করোনার প্রাদুর্ভাব থেকে নগরবাসীকে নিরাপদ রাখতে নথুল্লাবাদ, রুপাতলী ও লঞ্চঘাট স্ট্যান্ডে যাত্রীদের হাত ধোয়ার ব্যবস্থা গ্রহণ করতে বাস ও থ্রি হুইলার মালিক সমিতির নেতৃবৃন্দকে নির্দেশনা প্রদান করা হয়। এ বিষয় নগরীর এক বাসিন্দা বলেন,, মানুষের অবস্থা দেখে মনে হয় করোনা ভাইরাস বলতে কিছু নেই। সবাই যেন স্বাভাবিক জীবন যাপন করা শুরু করেছে। অনেকে আবার টিকা নিয়ে মনে করে করোনা থেকে তারা এখন নিরাপদ। টিকা গ্রহণ করলেও সকলের উচিত সরকারি নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে চলা। অন্য এক বাসিন্দা বলেন,,, দেশে মহামারী করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই প্রতিটি গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন করার নির্দেশনা প্রদান করা হয়েছে। পাশাপাশি যাত্রী বহন ও নামানোর পর গাড়িতে জীবাণু নাশক স্প্রে করতে চালকদের বলা হয়েছিল। কিন্তু নগরীতে চলাচল করা কোন পরিবহনেই সেই নির্দেশনা মানা হচ্ছে না। এ বিষয় কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

এ বিষয় ডিসি ট্রাফিক মোহাম্মদ জাকির হোসেন মজুমদার পিপিএম সেবা বলেন,,করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা করতে বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম বার মহোদয় এর নির্দেশে আমরা ট্রাফিক বিভাগ কাজ করে যাচ্ছি। জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিটি গণপরিবহনে চলাচল করা যাত্রী ও চালকদের স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেছি। এ ছাড়াও আমাদের পুলিশ সদস্য ও তাদের পরিবারের সদস্যদের স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশনা প্রদান করা হয়েছে। মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এটি আমাদের চলমান কার্যক্রমের অংশ।

সরকারি নির্দেশনা বাস্তবায়ন করতে আগামী দিনেও এই অভিযান অব্যাহত থাকবে। আজ ১৬ মার্চ ডিসি ট্রাফিকের নেতৃত্বে নগরীতে জনসচেতনতা মূলক প্রচারনায় আরও উপস্থিত ছিলেন,, উপস্থিত ছিলেন টিআই প্রশাসন মোঃ রবিউল ইসলাম, টিআই বিদ্যুৎ চন্দ্র দে, টিআই মোঃ সোহেল রানা, সার্জেন্ট মোঃ সারোয়ার আলমসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby