1. gazia229@gmail.com : admin :
চশমা পরে নাকের দু'পাশে দাগ, দূর করবেন যেভাবে - BarishalNews24
বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯ পূর্বাহ্ন

চশমা পরে নাকের দু’পাশে দাগ, দূর করবেন যেভাবে

প্রতিবেদক:
  • প্রকাশকাল: শনিবার, ২৮ আগস্ট, ২০২১
  • ৯৬ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:: স্মার্টফোন, ল্যাপটপের অত্যধিক ব্যবহারের কারণে আজকাল অনেকেরই চশমা পড়তে হচ্ছে। এমনকী কম বয়সী শিশুদের নাকে উঠছে মাইনাস পাওয়ারের চশমা। অনেক ক্ষণ চশমা পরে থাকার ফলে অনেকেরই নাকের দু’পাশে দাগ দেখা দিচ্ছে। এ ধরনের দাগ দূর করতে ঘরোয়া কিছু পদ্ধতি অনুসরণ করতে পারেন। যেমন-

অ্যালোভেরা : যে কোনও ধরনের দাগ দূর করতে অ্যালোভেরার জুড়ি মেলা ভার। তাই নাকে চশমার দাগ তৈরি হওয়ার জায়গায় অ্যালোরভেরার জেল লাগিয়ে মালিশ করে আধ ঘণ্টা রেখে দিন। এরপর ঠান্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। এই ভাবে রোজ লাগালে তাড়াতাড়িই দাগ কমে যাবে।

আলু : আলু দিয়েও নাকের দু’পাশের দাগ সহজেই তোলা সম্ভব। একটি ব্লেন্ডারে আলু ব্লেন্ড করে নিন। তারপর সেই বাটা আলুটি দাগের অংশে লাগিয়ে বিশ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন।

কমলালেবুর খোসা : রূপচর্চায় নানা কাজে লাগে কমলালেবুর খোসা। এটি যে কোনও ধরনের দাগছোপ দূর করতে সক্ষম। কমলা লেবুর খোসা ফেলে না দিয়ে ভালো করে গুঁড়িয়ে নিন। তার সঙ্গে ১ টেবিল চামচ দুধ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। এরপর এই মিশ্রণটি নাকের দাগ হওয়া অংশটিতে লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত তিন বার এই ভাবে লাগালে দ্রুত দাগ দূর হবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24