1. gazia229@gmail.com : admin :
চাঁদাবাজি মামলা করায় বাদীর বিরুদ্ধে থানায় জিডি,মামলা তুলে নিতে পরিবারকে হত্যার হুমকি - BarishalNews24
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৫০ অপরাহ্ন

চাঁদাবাজি মামলা করায় বাদীর বিরুদ্ধে থানায় জিডি,মামলা তুলে নিতে পরিবারকে হত্যার হুমকি

প্রতিবেদক:
  • প্রকাশকাল: সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ৩৬৬ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ বরিশালে ৫ চাঁদাবাজের বিরুদ্ধে মামলা করায় সাংবাদিক আল আমিন গাজীর বিরুদ্ধে কোতয়ালী মডেল থানায় মিথ্যা সাধারণ ডায়েরি করেন কেডিসি নামারচর এলাকার নুরুল হকের ছেলে অভিযুক্ত চাঁদাবাজ মুরাদ। জানাযায়, নিজেকে চাঁদাবাজি মামলা থেকে বাঁচাতে বাদীকে ফাঁসাতে থানায় মিথ্যা জিডি করেন নামারচর বস্তির মুরাদ

সুত্র জানান,, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেয়া উপহার হিসাবে একটি ঘর পায় রাজ্জাক স্মৃতি কলোনীর বাসিন্দা আল আমিন গাজী। ঘর পাওয়ার বিষয়টি জানতে পেরে সাংবাদিক পরিচয়দানকারী রিপন, মুরাদ, মেহেদী হাসান, খান মাইনউদ্দিন সহ সহযোগীরা বিভিন্ন ভাবে আল আমিন গাজীর বিরুদ্ধে অপ-প্রচার চালায়। পরবর্তীতে আর্থিকভাবে অসচ্ছল আল আমিন গাজী নামের প্রধানমন্ত্রী তহবিলের ঘর পেলে তা নিয়ে নেতিবাচক সংবাদ তৈরির ভয়ভীতি দেখিয়ে তার মায়ের কাছ থেকে এক দফা অর্থ আদায় করেন।

পরবর্তীতে  গত রোববার (৪ এপ্রিল) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আল আমিন গাজী বাদী হয়ে মামলা দায়ের করেন ।

মামলায়, দৈনিক মতবাদের সম্পাদক এস এম জাকির, ঢাকাপোস্ট.কম অনলাইন নামক নিউজপোর্টালের (প্রতিনিধি) সৈয়দ মেহেদী হাসান, বিডি ক্রাইমের রিপন হাওলাদার, বরিশাল ক্রাইম বার্তার মুরাদ হোসেন এবং দখিনের কণ্ঠ নামক পত্রিকার খান মাইনউদ্দিন। এছাড়াও আরও ৬জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের একটি ঘর বরাদ্দ পেয়েছেন। অভিযুক্তরা বিষয়টি জানতে পেরে তার মা সুরমা বেগমের কাছে ৪০ হাজার টাকা দাবি করে। এবং এই টাকা না দিলে বরাদ্দের ঘর বাতিলের লক্ষে নেতিবাচক সংবাদ প্রকাশের ভয়ভীতি দেখাতে থাকে। এতে সুরমা বেগম ভয় পেয়ে ১২ হাজার টাকা দিলেও অভিযুক্তরা পরবর্তীতে আরও টাকা দাবি করে। পরে দ্বিতীয়বারের চাঁদা চেয়ে না পেয়ে অভিযুক্তরা একত্রিত হয়ে বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ প্রকাশ করে।

২ এপ্রিল সন্ধ্যার দিকে এই সংবাদ বাদী অনলাইনে থাকা অবস্থায় ফেসবুকে দেখতে পান। রিপন হাওলাদারের বিডি ক্রাইম২৪.কম নামক অনলাইনে ‘বরিশালে প্রতারণা করে আশ্রয়হীনের ঘর বাগিয়ে নিলেন বাড়ি-গাড়ির মালিক’ শিরোনামে আল আমিনের ছবি সংবলিত খবর প্রচার করে। একই ভাবে অপপ্রচার চালায় মুরাদ হোসেনের ‘বরিশাল ক্রাইম বার্তা’ এবং এসএম জাকির হোসেনের আঞ্চলিক দৈনিক মতবাদ পত্রিকা।

বাদী মামলার আর্জিতে বলেন, তার বিরুদ্ধে যে সকল তথ্যসমূহ প্রকাশ-প্রচার করা হয়েছে, তা আদৌ সত্য নয়। তাকে সংবাদে বিত্তশালীসহ বাবার এক ছেলে বলা হয়েছে, কিন্তু তার কোনো নগদ অর্থ নেই এবং তারা তিন ভাই ও এক বোন।

মামলার বাদী আল আমিন গাজী জানান, এই মিথ্যা ও ভিত্তিহীন সংবাদে তার মানসম্মান মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। এবং সমাজে অপমান-অপদস্থ হয়েছেন। তিনি আরো জানান, চাঁদাবাজ মুরাদ আল আমিন গাজীর দুলাভাই দোকানে গিয়ে তার বাবাকে হুমকি ও দোকান সড়াতে বলেন। তাছাড়া চাঁদাবাজ মুরাদ ও খান মাইনউদ্দিন ও রিপন বিভিন্ন ভাবে তার পরিবারকে মামলা তুলে নিতে ভয়ভীতি দেখায়। মুরাদের বাবা নুরুল হক মৃধা মামলা উঠানো জন্য আল আমিন গাজীসহ তার পরিবারকে বিভিন্ন ভাবে চাপ দিচ্ছে ও অভিযুক্ত চাঁদাবাজ মুরাদ ও তার সহযােগীরা মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার ও বাদীর পরিবারকে হত্যার হুমকি দিয়ে আসছে। এবিষয় আল আমিন গাজীর পরিবার প্রশাসনের বিভিন্ন দপ্তরসহ সরকারদলীয় জন প্রতিনিধিদের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানিয়েছেন।

আইনজীবী মো. মনিরুজ্জামান জানান, অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৮৫/৩৮৭/৫০০ ধারায় অভিযোগ আনা হয়েছে। সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby