1. gazia229@gmail.com : admin :
ঝালকাঠিতে লকডাউনে চলছে ‘চোর-পুলিশ খেলা’ - BarishalNews24
শনিবার, ১৫ মে ২০২১, ০২:৪৭ অপরাহ্ন

ঝালকাঠিতে লকডাউনে চলছে ‘চোর-পুলিশ খেলা’

প্রতিবেদক:
  • প্রকাশকাল: বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৮৫ বার দেখা হয়েছে

ঝালকাঠি প্রতিনিধিঃ

কঠোর লকডাউনের মধ্যেও প্রথম রমজানে ঝালকাঠিতে বাজার ও রাস্তাঘাটে জনসাধারণের ভিড় বেড়েছে। স্বাস্থ্যবিধি না মেনেই ঘর থেকে বের হচ্ছে মানুষ। সকাল থেকে শহরের বাজারগুলোতে গণজমায়েত করে কেনাকাটা করছে নানা শ্রেনী পেশার মানুষ। অধিকাংশের মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্ব মানছেন না কেউই। যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করলেও অটোরিকশায় যাতায়াত করছে মানুষ।

প্রয়োজন ছাড়া বাহিরে বের না হওয়ার নির্দেশনা মানছেন না কেউ। কেউ আবার স্বজনদের খোঁজে অন্যত্র যাচ্ছেন প্রশাসনকে ফাঁকি দিয়ে। প্রয়োজন ছাড়া বাহিরে বের হওয়া মানুষ পুলিশ দেখলেই আড়ালে লুকায় যাচ্ছেন। অনেকে বলছেন, এ যেন ‘চোর-পুলিশ খেলা’।

ঝালকাঠি শহরের প্রধান বাজার ও চাঁদকাঠি চৌমাথা বাজার, সাধনার মোড়, ফায়ার সার্ভিস মোড়, কলেজ মোড় ও লঞ্চঘাট এলাকায় মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এদিকে ঝালকাঠিতে দিন দিন ডায়রিয়া পরিস্থিতির অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বুধবার শুধুমাত্র সদর হাসপাতালে আরও ৭৪ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এর পূর্ববর্তী দিনে ৭২ জন ভর্তি হয়েছিল। তবে হাসপাতালে আসা রোগীরা ৬-৭ ঘণ্টার মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি চলে যাচ্ছে। ডায়রিয়া আক্রান্ত রোগীদের মধ্যে একটি অংশ করোনা পজেটিভ রোগী রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন। এদের দ্বারা হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী-স্বজনরা আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি বলে উদ্বেগ প্রকাশ করেছেন সংশ্লিষ্ট চিকিৎসক।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে। বুধবার ভ্রাম্যমাণ আদালত মাস্ক ব্যবহার না করা, সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৫টি মামলায় ৫ জনকে ২৯০০টাকা জরিমানা করেছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আরিফুজ্জামান ও মিলন চাকমা মোবাইল কোর্ট পরিচালনা করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby