1. gazia229@gmail.com : admin :
দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:২৫ পূর্বাহ্ন

দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১
  • ৪৫ বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫৯৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৭১৯ জনের শরীরে। এনিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৬০ হাজার ৮৮৭ জন। গত একদিনে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৩৫২ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১৪ হাজার ৪৭৯ জন।

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২১৯টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১১৮টি, জিন-এক্সপার্ট ২৯টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭২টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২০ হাজার ৯৩৬টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৭৪৮টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৩ লাখ তিন হাজার ৯৯৪টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার আট দশমিক ২৯ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ০৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৭৩ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ২৬ জনের মধ্যে ১৭ জন পুরুষ, নয় জন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ১২ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন। খুলনা ও বরিশাল বিভাগে তিন জন করে ছয় জন। রংপুর বিভাগে দুই জন ও সিলেটে এক জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালেই মারা গেছেন ২৬ জন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরে ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন রয়েছেন। সূত্র আর টিভি

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby