1. gazia229@gmail.com : admin :
ধরা পড়ল ৪ মণের বাঘাইড়, দাম হাঁকছেন সাড়ে তিন লাখ - BarishalNews24
শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৪৮ পূর্বাহ্ন

ধরা পড়ল ৪ মণের বাঘাইড়, দাম হাঁকছেন সাড়ে তিন লাখ

প্রতিবেদক:
  • প্রকাশকাল: মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ৭৮ বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক::
কুশিয়ারায় ধরা পড়ল ৪ মণের বাঘাইড়, দাম হাঁকছেন সাড়ে তিন লাখ
সিলেটের ফেঞ্চুগঞ্জে কুশিয়ারা নদীতে বিশাল আকৃতির একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মঙ্গলবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে জেলেদের জালে মাছটি ধরা পড়ে। বাঘাইড়টির ওজন প্রায় ১৬০ কেজি বা চার মণ।

মাছ ব্যবসায়ী মো. বিলাল মিয়া সিলেট মহানগরের কাজিরবাজারের মাছের আড়ৎ থেকে বাঘাইড়টি কিনে লালবাজারে এনেছেন। তিনি জানিয়েছেন, বিশাল আকৃতির বাঘাইড়টি বুধবার (২৪ মার্চ) কেটে তিন হাজার টাকা কেজি দরে বিক্রি করা হবে। এর আগে এলাকায় মাইকিং করা হতে পারে।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টার দিকে কুশিয়ারা নদীতে জেলেদের জালে ধরা পড়ে বাঘাইড়টি। দুপুর ২টার দিকে মাছটি বিক্রির জন্য সিলেট নগরের কাজিরবাজার আড়তে তোলা হয়। সেখান থেকে মাছটি কিনে নেন ব্যবসায়ী বিলাল মিয়া। তিনি বাঘাইড়টি বিক্রির জন্য নগরের লালবাজার আড়তে এনেছেন।

এদিকে বাজারে বিশাল আকারের বাঘাইড় মাছ আনার খবর শুনে উৎসুক মানুষ ভিড় জমাচ্ছেন। এ সময় অনেককে মুঠোফোনে ছবি তুলতে দেখা গেছে। আবার কেউ কেউ মাছটি ছুঁয়েও দেখছেন। বাঘাইড়টি কেটে বিক্রি হলে কেনার ইচ্ছা প্রকাশ করেছেন অনেকেই।

সিলেট নগরের টাইলস হাউসের মালিক মিনহাজুল কবির বলেন, এই মাছকে আমাদের এলাকায় ‘বাঘ’ মাছ বলা হয়। মাছটি কেটে কেজি দরে বিক্রি হলে দুই কেজি মাছ কিনব। কেজি দরে বিক্রির কথা শুনে আমি নাম ও ফোন নম্বর দিয়ে রেখেছি। বিক্রেতা জানিয়েছেন, বুধবার সকালে যোগাযোগ করবেন। বড় মাছ নিশ্চয়ই খেতে অনেক ভালো হবে।

মাছ ব্যবসায়ী বিল্লাল মিয়া জানিয়েছেন, কাজিরবাজার মাছের আড়তের হোসেন আহমদের কাছ থেকে তিনি মাছটি কিনেছেন। বাঘাইড়টি তিনি সাড়ে তিন লাখ টাকায় বিক্রি করতে চাইছেন। খবর পেয়ে বিকেল থেকে অনেকেই মাছটি দেখতে এসেছেন। কেউ আবার কেজি দরে কেনার আগ্রহ প্রকাশ করছেন।

তিনি আরও জানান, মাছটি বিক্রির ওপর তিনি কমিশন পাবেন। সে অনুপাতে বিক্রির জন্য সাড়ে তিন লাখ টাকা দাম চাওয়া হচ্ছে। অবশ্য আড়াই থেকে তিন লাখ টাকা পেলেও বিক্রি করে দেয়া হবে। তবে কাঙ্ক্ষিত দাম পাওয়া না গেলে মাছটি কেটে কেজি দরে বিক্রি করা হবে। কেজির দাম পড়বে তিন হাজার টাকা। কেজি হিসেবে মাছ নিতে ইতোমধ্যে ২০ জন নাম লিখিয়েছেন। এছাড়া বুধবার মাছটি কাটার আগে এলাকায় মাইকিং করা হতে পারে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ
© 2021 - All rights Reserved - BarishalNews24
Design and Developed by Sarjan Faraby